রঙ্গন হৃদ্য’র কণ্ঠে গোলাইছ আহমেদ’র গান ‘প্রেমের তুলি’

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  01:12 PM, 05 April 2019

ভাস্কর মনি সরকার: সিলেটের প্রতিশ্রুতিশীল তরুন গীতিকার গোলাইছ আহমেদ। দীর্ঘদিন ধরে গান লিখছেন।তারই ধারবাহিকতায় জনপ্রিয় কণ্ঠশিল্পী রঙ্গন হৃদ্য’র কণ্ঠে তার লেখা ‘প্রেমের তুলি’ শিরোনামে একটি মিষ্টি প্রেমের গান প্রকাশিত হয়েছে। গানটি সুর করেছেন নন্দিত সুরকার হাবিব মোস্তফা, সংগীত পরিচালনা করেছেন যৌথভাবে জনি ও ডালিম। পহেলা বৈশাখ উপলক্ষ্যে গানটি প্রকাশ করেছে ইউজার বিডি।

গানটি প্রসঙ্গে গীতিকার বলেন আমি দীর্ঘদিন ধরেই মনের ভালবাসা থেকে গান লিখে যাচ্ছি। দেশের অনেক বড় বড় সুরকার’রা আমার গান সুর করছেন। পাশাপাশি দেশের জয়প্রিয় কন্ঠ শিল্পীদের কণ্ঠে আমার গান প্রকাশের অপেক্ষায় আছে। হাবিব মোস্তফার ভাইয়ের কাছে এই গানের লিরিক পাঠানোর পর তিনি অত্যন্ত চমৎকার একটি সুর করেন। আমি গানটি নিয়ে ইউজার বিডির কর্ণধার কামরুল ইসলামের সাথে যোগাযোগ করলে। তিনি গানের কথা ও সুর পছন্দ করেন। এক পর্যায়ে এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী রঙ্গন হৃদ্যর জন্য গানটি নির্বাচন করেন। আমি খুবেই আনন্দিত বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখে এমন একটি প্রেমের গান উপহার দিতে পারবো ভেবে। শ্রোতাদের ভাল লাগলে আমার শ্রম সার্থক হবে।

তরুন গীতিকার গোলাইছ আহমেদ এর কথা ও সুরে বেশ কিছু জনপ্রিয় গান বাজারে রয়েছে। তার মধ্যে জনপ্রিয় শিল্পী ইনসান এর কণ্ঠে অন্তর দিলাম; শিল্পী আবু সাইদ এর কণ্ঠে প্রিয়া বলে যারে ডাকি; এস ডি প্রদীপ’র কণ্ঠে বুকটা ছিড়ে; আকরাম এর কণ্ঠে ভেতর কান্দে; জাকির সরকারের কণ্ঠে বিধাতা আছে সাক্ষী; ইভান শেখ’র কণ্ঠে তোর মনে; মহিম খান’র কণ্ঠে আসিফ ভাই আপনার মুক্তি চাই; রঙ্গন হৃদ্য’র কণ্ঠে থাকো তুমি ভালো; শুভ চৌধুরী’র কণ্ঠে তোর অভিমান।

সুরকার ও সংগীত পরিচালক রাজেশ’র সুর সংগীতে গোলাইছ আহমদের কথায় প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী সামিয়া জাহান’র কণ্ঠে এটিএন বাংলায় প্রচারিত “মুক্তি দিলাম” গানটি বেশ আলোচিত হয়েছে।

আপনার মতামত লিখুন :