যশোর নির্বাচন অফিসের শীর্ষ দুই কর্মকর্তার প্রত্যাহার চান সাংবাদিক নেতারা

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  05:12 PM, 18 January 2022

যশোর জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামের অনিয়ম-ঘুষ-দুর্নীদি ও অসহযোগিতা মূলক আচারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত তাদের প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিকদের সকল সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার(১৮ জানুয়ারি) প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ সাফ জানিয়ে দেন অভিযুক্তদের প্রত্যাহার করতে হবে। অন্যত্থায় কঠোর কর্মসূচী নিয়ে মাঠে নামা হবে বলেও হুঁশিয়ারী দেয়া হয়েছে।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। পরিচালনা করেন সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান।  দুপুরে ক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম জেলা নির্বাচন অফিসকে অথর্ব ও দুর্নীতির প্রতিষ্ঠানে পরিণত করেছেন। নির্বাচন অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন। বিশেষ করে জাতীয় পরিচয়পত্র গ্রহণ ও সংশোধন করতে আসা মানুষ দুর্ব্যবহারের শিকার হচ্ছেন। ঘুষ না দিলে কাঙ্খিত সেবা এখানে মেলে না। জেলা নির্বাচন অফিসের শীর্ষ এই দুই কর্মকর্তার অশোভন আচারণ থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। নির্বাচন পর্যবেক্ষণে অনুমতিপত্র সংগ্রহ, নির্বাচন সংশ্লিস্ট তথ্য সংগ্রহ থেকে শুরু করে নানা বিষয়ে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করছেন এই দুই কর্মকর্তা। তারা পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষণ কার্ড সরবরাহ না করে কয়েকশ’ অপেশাদার ও বিতর্কিত ব্যক্তিকে উৎকোচের বিনিময়ে পর্যবেক্ষণ কার্ড সরবরাহ করেছেন।
সাংবাদিক নেতৃবৃন্দ দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলনে নামবে বলে হুঁশিয়ারী দেন।

সভায় বক্তব্য রাখেন-যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামসান, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল, প্রেসক্লাব যশোরের সহ সভাপতি নূর ইসলাম, যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন ও হাবিবুর রহমান মিলন, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, নির্বাহী সদস্য শহিদ জয়, জাহিদুল কবীর মিল্টন, ফিরোজ গাজী, সাজেদ রহমান প্রমুখ।

আপনার মতামত লিখুন :