যশোর নগর বিএনপির সভাপতি মুল্লুক সম্পাদ সেত

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  10:10 PM, 11 June 2022
ফাইল ছবি

যশোরে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, দুর্নীতিবাজ, লুটপাটকারী ও দুবৃত্তায়নদের হাত থেকে জনগণকে বাচাঁতে ঐক্যের কোন বিকল্প নেই। সকলকে এক এবং অভিন্ন হয়ে শপথ নিতে হবে দেশ ও জনগণ বাঁচাতে। সেই শপথ হবে, দেশের গণতন্ত্র,জনগণের ভোটাধিকার, আইনের শাসন মেীলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার শপথ। গতকাল শনিবার যশোর নগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

যশোর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম । তিনি অন্যান্য অতিথিদের নিয়ে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় ওড়ানো হয় শান্তির প্রতীক পায়রা, রং-বেরংয়ের বেলুন, ফেস্টুন। কোরআন তেলোয়াতের পর দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামসহ প্রয়াত সকল নেতা-কর্মীর আত্মার মাগফিরাত কামনায় মুনাজাত করা হয়। দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়। এসময় অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, যারা জনগণের ভোটে নির্বাচিত না, তাদের কাছে জনগণের কোন মূল্য নেই। জনগণ বাঁচলো কি মরলো সেটি তাদের কাছে কোন বিবেচ্য বিষয় না। এ অবস্থা থেকে উত্তরনের জন্য দরকার একটি গণতান্ত্রিক সরকার। তার জন্য প্রয়োজন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন । তাই দেশ ও জনগণ বাঁচাতে তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই নিশিরাতের সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দলের খুলনা বিভাগীয় সহাসংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু। নগর বিএনপির আহ্বায়ক মারুফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সাবিরা নাজমুল মুন্নি, যশোর জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. ইসহক,আব্দুস সালাম আজাদ, প্রমুখ। সম্মেলন শোক প্রস্তাব ও সাংগঠনিক রিপোর্ট পেশ করেন, নগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু। সম্মেলন পরিচালনা করেন, নগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক খায়রুল বাশার শাহীন।
সম্মেলনে শেষে রফিকুল ইসলাম চেীধুরী মুল্লুক চাঁদকে সভাপতি ও এহসানুল হক সেতুকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষনা করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, যুগ্ম-সম্পাদক জহিরুল আলম, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম ও ফারুক হোসেন।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :