যশোরে ১০৪ প্রার্থীর মনোনয়ন জমা:প্রায় সবখানে রয়েছেন বিদ্রোহী প্রার্থী

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:56 PM, 04 March 2019

এবিসি নিউজ: পঞ্চম উপজেলা নির্বাচনে যশোরের ৮ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০৪ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

জানা গেছে, তাদের মধ্যে রয়েছেন, চেয়ারম্যান পদে ৩০, ভাইস চেয়ারম্যান পদে ৪৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) ২৯ প্রার্থী।

এরমধ্যে শার্শা উপজেলা বাদে প্রত্যেক উপজেলায় ৩টি পদেই একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুধুমাত্র শার্শা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান শার্শা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে বর্তমান মহিলা ভাইস চেয়রম্যান আলেয়া ফেরদৌস মনোনয়ন জমা দিয়েছেন। তাদের মনোনয়নপত্র বৈধ হলেই তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

আরও পড়ুন>>েএনএসআইর সাবেক মহাপরিচালকের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলার শুনানী ২৫ মার্চ

এদিকে যশোর সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।

এছাড়া স্বতন্ত্রী প্রার্থী হিসেবে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও ইসলামী ঐক্যজোটের শেখ আল মামুন, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন বিপুল এবং মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে অ্যাড. সেতারা খাতুন ও নূরজাহান ইসলাম নীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বাঘারপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সদস্য ও জামদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, মঞ্জুর রশিদ স্বপন, বিএনপি থেকে বহিস্কৃত সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী ও ইসলামী ঐক্যজোটের মিজানুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আবুল কালাম আজাদ, আব্দুর রউফ মোল্যা, মাজিদুল ইসলাম, রাকিব হাসান শাওন, শচীন্দ্র নাথ বিশ্বাস, ফয়সাল আহমেদ মিল্টন, গোলাম ছরোয়ার, এনায়েত হোসেন লিটন ও জয়নাল আবেদীন এবং মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে প্রার্থীরা হলেন ওয়ার্কার্স পার্টির বিথিকা বিশ্বাস, আওয়ামী লীগের শরিফা খাতুন, জাকিয়া সুলতানা ও শিরিন শবনম কবির।
চৌগাছা উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোস্তানিচুর রহমান ও এসএম হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সিদ্দিকুর রহমান, আসাদুজ্জামান, জসিম উদ্দিন, আজাদ রহমান খান, সামছুর রহামান ও শামীম রেজা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, কামরুন নাহার শাহিন, রিপা ইসলাম, নাছিমা খাতুন ও নাজনীন নাহার। চৌগাছা উপজেলা নির্বাচন অফিসার কামাল উদ্দিন আহমেদ এ তথ্য জানান।
মণিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত যশোর জেলা যুব মহিলা লীগের সহসভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমা খানম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগ সদস্য বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, গাজী সাব্বির আলম ও উপজেলা আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান খান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী, সাবেক জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সন্দীপ কুমার ঘোষ, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দীন, উপজেলা যুবলীগের আহবায়ক উত্তম কুমার বাচ্চু ও মিকাইল হোসেন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রার্থীরা হলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রীতা পাঁড়ে, সাধারণ সম্পাদক আসমাতুন্নাহার ও উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী কাজী জলি আক্তার।

ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. মোহাম্মদ আলী, নূরুল আমিন দুদু, মনিরুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাথী বেগম, ইসলামী ঐক্যজোটের হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন মাহামুদুল ইকরাম, সোহেল হোসেন সরদার, সেলিম রেজা, সৈয়দ ইমরানুর রশিদ, ইদ্রীস আলী বিশ্বাস ও সোহেল রানা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন জেসমিন মোছা. মঞ্জুন্নাহার নাজনিন, আয়েশা খাতুন, তাজনীন সুলতানা, শাহানারা খাতুন, নাহিদ আক্তার ও রেহেনা আক্তার।
কেশবপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এইচএম আমীর হোসেন, জেলা আওয়ামী নেতা কাজী রফিকুল ইসলাম ও জাতীয় পার্টির হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন এসএম মাহাবুবুর রহমান উজ্জ্বল, কবির হোসেন, জাতীয় পার্টির আব্দুল লতিফ রানা, হাবিবুর রহমান, পলাশ কুমার মল্লিক, মশিয়ার রহমান দফাদার, ও সাইদুর রহমান গাজী। মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে নাছিমা আকতার সাদেক ও রাবেয়া ইসলাম।
অভয়নগর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহ ফরিদ জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোটের মনিরুল ইসলাম, জাতীয় পার্টির ফারুক আহমেদ, রবিন অধিকারী ব্যাচা, সরদার অলিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান নূরুল হক মোল্যা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন বিপুল শেখ, আব্দুর রউফ মোল্যা, আব্দুল মান্নান, হুমায়ূন কবির মধু, আক্তারুজ্জামান তারু, আতিয়ার রহমান বাবু ও হুমায়ূন কবির। মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, সোমা চক্রবর্তী, মিনারা পারভীন ও ডা. সাফিয়া খানম। প্রতিবেদনটি প্রস্তুত করতে আমাদের সংশ্লিষ্ট উপজেলা প্রতিনিধিরা তথ্য দিয়ে সহযোগিতা করেছেন।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :