যশোরে এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্র পরিবর্তন

প্রধানমন্ত্রীর সমাবেশের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত-যশোর বোর্ড চেয়ারম্যান

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  07:40 PM, 19 November 2022
ফাইল ছবি

আগামী ২৪ নভেম্বর প্রধানমন্ত্রীর জনসভা যশোরে। এজন্য এদিন এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীবের সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। কেন্দ্র দুটির মধ্যে রয়েছে-যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএএফ শাহীন কলেজ।

 

 

আগামী ২৪ নভেম্বর বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত রসায়ন (তত্ত্বীয়) ২য় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র (মানবিক শাখা), ইতিহাস ২য় পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ২য় পত্র, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন ২য় পত্রের পরীক্ষা রয়েছে। এছাড়া দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত লঘু সংগীত (তত্ত্বীয়) ২য় পত্রের পরীক্ষা রয়েছে।

শিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছে, এদিন সকালে যশোর বিমান ঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজে এবং দুপুরে শামসুল হুদা স্টেডিয়ামে জনসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব অনুষ্ঠানের কারণে যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএএফ শাহীন কলেজ কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

বোর্ডের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজ এবং যশোর শামসুল হুদা স্টেডিয়ামে জনসভায় অংশ নেবেন। বিএএফ শাহীন কলেজ কেন্দ্রটি বিমান বাহিনীর অনুষ্ঠানস্থলের সন্নিকটে। আর জনসভার কারণে শামসুল হুদা স্টেডিয়ামের সঙ্গে পার্শ্ববর্তী ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের মাঠ একীভূত করা হয়েছে। ফলে এ দুটি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হবে না। এজন্য জেলা প্রশাসকের অনুরোধে কেন্দ্র দুটির স্থান পরিবর্তন করা হয়েছে।

এদিন ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের পরীক্ষার্থীদের কেন্দ্র স্থানান্তর করে যশোর মহিলা কলেজে এবং বিএএফ শাহীন কলেজ কেন্দ্রর স্থান পরিবর্তন করে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজে স্থানান্তর করা হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্ট কেন্দ্রগুলোকে জানানো হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব বলেন, জেলা প্রশাসকের অনুরোধে অনিবার্য কারণে যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ এবং বিএএফ শাহীন কলেজের কেন্দ্র শুধুমাত্র ২৪ নভেম্বরের জন্য পরিবর্তন করা হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা শিক্ষার্থীদের জানাতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সমাবেশকে মাথায় রেখে শহরের কেন্দ্রগুলোর পরীক্ষার্থীদের আধা ঘণ্টা আগে আসার কথা বলা হয়েছে।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :