যশোরের রাজপথে পদবঞ্চিত মহিলালীগ

পুনরায় কমিটি গঠনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  02:44 PM, 13 June 2022
যশোরের রাজপথে মহিলালীগের পদবঞ্চিতরা

বাঁচাও যশোর জেলা মহিলা আওয়ামী লীগ’ স্লোগানকে নিয়ে যশোরের রাজপথে নামলেন জেলা মহিলা আওয়ামী লীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।  মানববন্ধন করে পুনবিবেচনার দাবি জানিয়েছেন রাজপথের এসব নেতাকর্মী। 

 

সোমাবার (১৩ জুন) প্রেসক্লাব যশোরের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এরআগে তারা প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে প্রতিকার চেয়েছিলেন কিন্তু যশোর জেলা ও কেন্দ্র থেকে কোন টু-শব্দ না করায় তাদের আন্দোলন গড়িয়েছে রাজপথে।

মানববন্ধনে বক্তব্য রাখেন-জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী নাছিমা সুলতানা মহুয়া, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য শিমু চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ সাহিদা বেগম, মণিরামপুর উপজেলা সাধারণ সম্পাদক আসমাতুন নাহার, মহিলা আওয়ামী লীগনেত্রী শামীমা বেগম, মোর্শেদা আক্তার ও আসমা জাহান।

নেতৃবৃন্দ বলেন, ‘বর্তমান যশোর জেলা মহিলা আওয়ামী লীগের কমিটিতে ত্যাগী, পরীক্ষিত ও রাজপথের নেত্রীদের স্থান দেয়া হয়নি। অনৈতিক সুবিধার বিনিময়ে বিএনপি-জামায়াত থেকে আগত হাইব্রিড, অনুপ্রবেশকারী ও অরাজনৈতিক ব্যক্তিদের কমিটিতে রাখা হয়েছে অভিযোগ করেন।

যেকারণে ত্যাগী নেতাকর্মীদের পদ বঞ্চিত করা হয়েছে। মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করার হাইব্রিড ও অনুপ্রবেশকারীদের দ্রুতই বাদ দিয়ে নতুন করে কমিটি গঠনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সম্প্রতি এসব পদবঞ্চিত নেতাকর্মীরা প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে বর্তমান যশোরের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ করেন। বলেন-কেন্দ্রীয় নেতাদের বহু টাকার উপহার কিনে দেয়া ও কমিটি অনুমোদনে বহু টাকা লাগে দাবি করে লাইজু জামান বিভিন্ন পদে মোটা অংকের টাকা দাবি করেছিলেন কিন্তু দিতে না পারায় হাইব্রিড ঢুকিয়েছেন।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :