মণিরামপুরে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি:গাছ চাপায় ১ জন আহত

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:01 PM, 07 April 2019

মণিরামপুর সংবাদদাতা: যশোরের মণিরামপুরে শনিবার রাতের ঝড়ে ধানসহ বিভিন্ন প্রকারের ফসল, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়ি-ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে অনেকের চালের টিন উড়ে গেছে। গাছ চাপায় ১জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। একই সাথে বৈদ্যুতিক পিলার ভেঙ্গে যাওয়াসহ গাছ পড়ে বৈদ্যুতিক তার ছিড়ে উপজেলায় প্রায় ১৬ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
রোববার বিকেলে পৌরশহরে থেমে থেমে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা সম্ভব হলেও এখনো অনেক এলাকায় সংযোগ না পৌছাইনি।
বিদ্যুৎ না থাকায় মোবাইল সংযোগ বিঘœ ঘটায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট এলাকায় যোগাযোগ করতে না পারায় এখনো ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা যায়নি।
কাশিমনগর রইউপি চেয়ারম্যান জিএম আহাদ আলী জানান, ঝড়ে ইত্যা দাস পাড়াসহ গাছ চাপায় ইউনিয়নের প্রায় অর্ধ শত কাচা-অর্ধপাকা ঘর ভেঙ্গে যাওয়াসহ চালের টিন উড়ে গেছে। গাছ চাপায় কাশিমনগর গ্রামের আব্দুল রমজিদের ছেলে কামরুল ইসলাম গুরুত্বর আহত হয়ে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি রয়েছে।
উপজেলা দায়িত্বরত কৃষি কর্মকর্তা মোজাম্মেল হোসেন মেল জানান, ধানের থোড় আসায় ঝড়ো বাতাসের কারনে কিছুটা চিটা পড়ার আশংকা রয়েছে।
যপবিস-২ (যশোর পল্লী বিদ্যুত সমিতি-২) এর ব্যবস্থাপাক আব্দুর রশিদ মৃধা জানান, ঝড়ে ১৮ টি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে গেছে। এছাড়া তার ছিড়ে যাওয়া সমিতির ৬ টি ফিডারের মধ্যে ৪টি ফিডার চালু করা গেছে।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :