প্রভাষক সিরাজাম মুনিরা বরখাস্ত

তাঁকে দু’দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত

288

Last Updated on

এবিসি ডেস্ক:ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরাকে  সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অন্যদিকে তাঁর রিমান্ড আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করে তাঁকে দু’দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আরও খবর>>নাসিমের মৃত্যু নিয়ে আপত্তিকর পোস্ট দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা শ্রীঘরে

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক এহতেরামুল হকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২০০৯ সালের ৪৭–এর (৬) ধারা অনুযায়ী তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শিক্ষিকা সিরাজাম মুনিরা নিজের টাইমলাইনে প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট দিয়েছেন, এমন অভিযোগে ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল মামলা করেন। সেদিন রাতেই সিরাজাম মুনিরাকে নগরের সর্দারপাড়া এলাকার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বে নিয়োজিত উপপরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম বলেন, সিরাজাম মুনিরা বর্তমানে কারাগারে।
মামলার বিবরণের উদ্ধৃতি দিয়ে এসআই জানান, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ওই শিক্ষিকা নিজের ফেসবুক আইডিতে ব্যঙ্গ করে একটি পোস্ট দেন। তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে ব্যাপক আলোচিত হয়।
এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা পাল্টা স্ট্যাটাস দিয়ে অভিযুক্তের শাস্তির দাবি জানান। ওইদিন রাত ১০টার আগে বিষয়টি ভুল করেছেন স্বীকার করে ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন সিরাজাম মুনিরা।
এদিকে ওই শিক্ষিকার ৫দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আজ বৃহস্পতিবার ভার্চ্যুয়াল উপস্থিতিতে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি হয়। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাঁকে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন বলে জানা গেছে।