ফেসবুক কর্ণার:মা বলতো আমি কে?

107

Last Updated on

বলতো আমি কে?

তোমার গর্ভে রাতের আধারে লুকিয়ে জন্ম নেয়া আমি সেই হতভাগা সন্তান। অামি ই সেই যাকে লোক লজ্জার ভয়ে নর্দমায় একটা বাক্স বন্দি করে জ্যান্ত ফেলে এসেছিলে।

জানো মা, তুমি চলে অাসার পর অামার সাথে কি হয়েছিল? তুমি যখন বাক্স বন্দি করে অামায় ফেলে আসলে আমি চোখ খুলে দেখি তুমি নেই। এদিক ওদিক সবদিক তোমায় খুঁজলাম। চারিদিকে অন্ধকার অার অন্ধকার।বুঝে নিলাম তুমি কাছে নেই। আমি তো তোমায় মা বলে ডাকতি শিখিনি তখনো। কিন্তু অামি জানতাম আমার চিৎকার শুনে তুমি দৌড়ে ছুটে অাসবে। তাই চিৎকার করে কাঁদতে লাগলাম।

জানো মা, আমার চিৎকার শুনে তুমি এলেনা ঠিকই। কিন্তু রাস্তার কুকুরগুলো আমার কান্না শুনে ঠিকই আমায় খুঁজে নিল। আমি ভাবলাম কুকুরগুলো বুঝি আমায় মায়ের কাছে নিয়ে যাবে। কিন্তু না মা। ওরা তো অামায় খাওয়ার জন্য ছুটে এসেছিল।

একটা দুইটা কুকুর না মা। প্রায় ৫/৬ টা কুকুর।কি ধারালো দাঁত ওদের। অামায় দেখেই ওদের মুখ দিয়ে লালা পড়ছিল।

প্রথমে একটা কুকুর এসে আমায় নখ দিয়ে পাঁজরগুলো ছিড়লো। তারপর আরও দুইটা কুকুর আমার মাথাটা নিয়ে কি টানাটানিই না করছিল। কি যন্ত্রনা হচ্ছিল মা তুমি বুঝবেনা।বুঝলে কি আর আমায় ফেলে যেতে?

জানো মা, ওরা আমায় নিয়ে যখন টানাটানি করছিল একটা সময় আমার যন্ত্রণাটাও কমে গেল। কমবে না কেন বলো? প্রাণটা তো তখন আর ছিল না মা?

জানি না কে তোমায় ভালবাসি বলে আমায় জন্ম দিয়ে গেল।ও না হয় অমানুষ ছিল।তুমি তো মা।তবে তুমি কেন আমায় ফেলে দিলে?যদি নিজের কথা এতোই ভাবতে,তবে জন্ম দিলেই বা কেন?কেনই বা এমন মানুষের কাছে নিজের সব কিছু উজার করে দিলে?ভালবাসার অর্থই কি মা এক বিছানায় রাত্রি যাপন করা? ভালবাসার অর্থ কি আমার মতো সন্তানকে লোকের অগোচরে জন্ম দিয়ে কুকুর দিয়ে খাওয়ানো? তবে শোন মা,এমন ভালবাসা পাওয়ার অাগেই আমি দুনিয়া ছেড়ে চলে গিয়েছি সেটাই ভাল হয়েছে।

আমি হাশরের দিন অাল্লাহর কাছে তোমার জন্য সুপারিশ করবো মা। তোমায় যাতে ক্ষমা করে। কি করবো বলো? তুমি আমার কথা না ভাবলেও আমি তোমার কথা ঠিকই ভেবে রেখেছি।

শুধু একটা অনুরোধ মা,যদি সন্তানকে লোকের সম্মুখে আনতে এতোই লজ্জা করে তোমার, তবে আর কখনো অামার মত অবৈধ সন্তানের জন্ম দিও না। আমি তোমায় ক্ষমা করে দিলেও সব সন্তান তোমায় ক্ষমা করবে এমনটা ভেবো না।

ভাল থাকো “আমার স্বার্থপর মা”।

ইতি
তোমার পরিত্যক্ত সন্তান

সংগ্রহ: সাংবাদিক জেমস রহিম রানার ফেসবুক ওয়াল থেকে