শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে জলঢাকায় সনাতন সম্প্রীতি সংঘের মানববন্ধন

77

এবিসি নিউজ : সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘর ও মন্দির ভাংচুরের প্রতিবাদে আজ (২৪ মার্চ) জলঢাকায় একটি মানব বন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে ‘ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন’-এর সনাতন সম্প্রীতি সংঘের সভাপতি বাবু রনজিৎ কুমার রায় বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। আমাদের মুক্তিযুদ্ধের মহান আদর্শের অন্যতম একটি আদর্শ হলো ধর্মনিরপেক্ষতা। তাই মুক্তিযুদ্ধের বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এ দেশ স্বাধীন হয়েছে ঠিকই, কিন্তু আজ পর্যন্ত আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষজন স্বাধীন না। আমরা চাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ সম্পুর্ন ভাবে পরিচিত হউক ।

এজন্য আমরা জলঢাকায় অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের’ মাধ্যমে সামাজিক ও উন্নয়ন কাজের পাশাপাশি স্বাধীনতার স্বপক্ষে সচেতনতামূলক কাজ করে যাচ্ছি।

বাবু রনজিৎ কুমার রায় আরও বলেন, আমি ‘ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন’-এর সনাতন সম্প্রীতি সংঘের সভাপতি হিসেবে ঘোষণা দিচ্ছি জলঢাকার কোথাও কোন হিন্দু পরিবারের সাথে অন্যায় করা, তাদের ওপর নির্যাতন করা হলে আমরা তার দাঁত ভাঙা জবাব দেব।

আমরা জলঢাকার সবাইকে নিয়ে সামাজিক আন্দোলনের মাধ্যমে সকল সাম্প্রদায়িক ষড়যন্ত্র মুছে ফেলার জন্য সার্বজনীন আন্দোলন গড়ে তুলবো। আমরা সাম্প্রদায়িকতা মুক্ত জলঢাকা প্রতিষ্ঠা করেই ছাড়বো।