৭ আগস্ট গণটিকা, ১৪-১৯ আগস্ট পর্যন্ত চলবে কার্যক্রম

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  04:54 PM, 05 August 2021

টিকার স্বল্পতা ও সংরক্ষণ জটিলতায় করোনার টিকা দান কার্যক্রমের বিশেষ ক্যাম্পেইন পরিকল্পনায় এসেছে পরিবর্তন। সারা দেশে আগামী ৭ই আগস্ট দেয়া হবে গণটিকা, এরপর বিরতি দিয়ে আগামী ১৪-১৯ আগস্ট পর্যন্ত চলবে কার্যক্রম। বৃদ্ধ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধীকার দিয়ে ৭ আগস্ট অধিক সংখ্যক মানুষকে টিকা দেয়ার এ পরিকল্পনা করা হয়।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রবিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন ‘৭ তারিখ থেকে দেশের প্রতিটি ইউনিয়নে করোনার টিকা দেয়া হবে। যারা বয়স্ক, তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে। কারণ, তারাই সবচেয়ে বেশি মৃত্যু ঝুঁকিতে রয়েছে। তারা যদি নিবন্ধন না করতে পারে বা জাতীয় পরিচয়পত্র নাও থাকে তবুও আমরা বিশেষ ব্যবস্থায় তাদের টিকা দিব। যদি বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমতি দেয় তাহলে আমরা আগামীতে গর্ভবতী মায়েদেরকেও করোনার টিকা দিব।’

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :