২৯ মার্চ থেকে চলবে ঢাকা-কলকাতা জাহাজ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  04:00 AM, 22 March 2019

>>>সময় লাগবে মাত্র আড়াই ঘন্টা। তবে ভাড়া বেশ অনেক বলেই মনে করছেন পর্যটকরা। যেতে আগ্রহীরা যোগাযোগ করতে পারেন মুঠোফোনে
সমর ভৌমিক,ঢাকা: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) জানালো এবার ঢাকা থেকে নৌপথে যাওয়া যাবে কলকাতা। শুধু তাই না, মাত্র আড়াই ঘন্টা সময় লাগবে। বুধবার এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জানা যায়, আগামী ২৯ মার্চ বিআইডব্লিউটিসির এমভি মধুমতি জাহাজ নারায়ণগঞ্জের পাগলা মেরিএন্ডারসন থেকে ছেড়ে যাবে কলকাতার উদ্দেশে। এ যাত্রায় অংশ নিতে চাইলে ভিসা ও টিকিট সংগ্রহ করতে হবে এখনই। ঢাকা থেকে কলকাতা যেতে সময় লাগবে ৪৮ ঘণ্টা।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য/যাত্রী) শাহ মো. খালেদ নেওয়াজ জানান, কলকাতা যেতে হলে অবশ্যই ভারতীয় ভিসা সেন্টার থেকে ভিসা ও বন্দরে অবতরণের ব্যাপারটি নিশ্চিত করতে হবে। টিকিট সংগ্রহ করতে পারবেন রাজধানীর বাংলামটরে অবস্থিত ফেয়ারলি হাউজ থেকে।

তিনি আরও জানান, ২৯ মার্চ রাত ৯টায় পাগলা মেরিএন্ডারসন ভিআইপি জেটি থেকে ছেড়ে যাবে এমভি মধুমতি। এতে ঢাকা থেকে কলকাতা যেতে সময় লাগবে ৪৮ ঘণ্টা। এটি মূলত পরীক্ষামূলক যাত্রা। তবে কেউ আগ্রহী থাকলে যেতে পারবেন।

ভাড়ার বিষয়ে তিনি জানান, ঢাকা-কলকাতা কেবিন ভাড়া ফ্যামিলি স্যুট (দুজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রীপ্রতি) ৫ হাজার টাকা, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রীপ্রতি) ৮ হাজার এবং সুলভ শ্রেণি বা ডেক (যাত্রীপ্রতি) ১ হাজার ৫০০ টাকা।

যে কোন তথ্য ও সহযোগিতার জন্য যোগাযোগ করা যাবে ০১৭১৫৬৩৫৩৪১ ও ০১৭৫৩৯৯০৮২০ নম্বরে।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :