১৮১ বার রক্তদাতা জাভেদ নাছিমের বৃক্ষরোপণ

21

কালীগঞ্জ(ঝিনাইদহ)প্রতিনিধি:করোনাকালীন সময়ে সামাজিক কর্মকান্ড থেকেও সরে আসেননি দেশের ১৮১ বারের রক্তদাতা হিসেবে পরিচিত জাভেদ নাছিম। তিনি এখনো ছুটে বেড়াচ্ছেন দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। করোনা মহামারির এই ক্লান্তিকালে তিনি যশোর, কালীগঞ্জ, ঝিনাইদহ, কুষ্টিয়াসহ দেশের অন্যান্য স্থানে বৃক্ষ রোপণ করে বেড়াচ্ছেন। ১৪ জুন বিশ^ রক্তদাতা দিবস উপলক্ষে তিনি স্বদলবলে বৃক্ষরোপণ করতে এসেছিলেন কালীগঞ্জে।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত তিনি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শহীদ নুর আলী কলেজ ও সুইতলা মল্লিকপুর সড়কের দু’পাশে বেশকিছু বৃক্ষ রোপণ করেন। বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন, শহীদ নুর আলী কলেজের অধ্যক্ষ রাসেদ সাত্তার তরু, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ^াস, ১৮১ বার রক্তদাতা নামে সর্বাধিক পরিচিত জাভেদ নাছিম, ৪৫ বারের রক্তদাতা ও যশোরের ‘আস্থা সবার জন্য সমাজ কল্যান সংস্থার’ প্রতিষ্ঠাতা মেহেদী হাসান, সংস্থাটির ইভেন্ট ম্যানেজম্যান্ট রক্তদাতা রিফাত আহম্মেদ বাবু, রক্ত সংগ্রহকারী ও স্বেচ্ছাসেবক কাশেম সর্দার, মোস্তাক আহম্মেদ, সাংবাদিক নয়ন খন্দকার প্রমুখ।
জাভেদ নাছিম বলেন, তিনি রক্তদানসহ বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত। যেকোন সময় যেকোন রক্তের প্রয়োজন হলে তিনি তাৎক্ষণিকভাবে রক্ত দিতে প্রস্তুত। সারাদেশে তাদের স্বেচ্ছাসেবক ও রক্তদাতা রয়েছে। তিনি গরীব, দুস্থ, অসহায় ও অসুস্থ মানুষের পাশে থেকে তাদের সেবা করে বাকিটা জীবন কাটাতে চান।