হেফাজত নেতা হারুন ইজহার ৯দিনের রিমাণ্ডে

9

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংস তাণ্ডবের অভিযোগে দায়ের হওয়া দুইটিসহ মোট তিন মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির নেতা হারুন ইজহারকে ৯ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এছাড়া সহিংসতার অভিযোগে দায়ের হওয়া আরো দুই মামলায় তাকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে ভার্চুয়াল শুনানির পর চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন এ আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) হুমায়ূন কবীর বলেন, তিনটি মামলার প্রতিটিতে জিজ্ঞাসাবাদের জন্য হাটহাজারী থানা পুলিশ সাত দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিলো। আদালত শুনানি শেষে তিনদিন করে মোট ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। শুনানিতে কারাগার থেকে ভার্চুয়ালি হারুন ইজাহার উপস্থিত ছিলেন। তার পক্ষে আইনজীবী জামিনের আবেদন করেন। আদালত না মঞ্জুর করেন।

হারুন ইজহারের আইনজীবী আবদুস সাত্তার জানিয়েছেন, তিনটি মামলার মধ্যে দুটি মামলা পুলিশের দায়ের করা। এছাড়া মারধর ও মোবাইল ছিনতাইয়ের অভিযোগে আরেকটি মামলা গত সেপ্টেম্বরে দায়ের করেছিলেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মঈনউদ্দিন রুহী।

পুলিশ কর্মকর্তা হুমায়ন কবীর জানান, সহিংস তাণ্ডবের অভিযোগে হাটহাজারী থানায় দায়ের হওয়া আরো দুই মামলায় তদন্তকারী সংস্থা সিআইডি হারুন ইজহারকে গ্রেফতার দেখানোর আবেদন করে আদালতে। আদালত গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন।