হিন্দু বাড়িঘর ও মন্দিরে হামলাঃআটক ১৮

তান্ডবে জড়িতদের শাস্তির দাবি সিপিবি’র

বাগেরহাট প্রতিনিধিবাগেরহাট প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  02:33 PM, 13 April 2022

বাগেরহাটের মোরেলগঞ্জ নিশান বাড়ীয়ায় এক তরুণের ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে একটি স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে স্থানীয় কতিপয় ধর্মীয় উগ্রবাদী মুসলমান হিন্দু বাড়ি-ঘরে হামলা, খড়ের গাদায় অগ্নি-সংযোগ ও মন্দিরে তান্ডবের ঘটনায় পৃথকভাবে দুইটি মামলায় ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

একটি মামলায় কৌশিক বিশ্বাসের পিতা রমণী বিশ্বাস আর অপরটিতে স্ট্যাটাসে ক্ষুব্ধ স্থানীয় আব্দুল মজিদ মামলা করেন। এ মামলায় শুধু কৌশিক বিশ্বাসকে আসামি করা হয়েছে। আর রমণী বিশ্বাসের মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮০/৯০জনকে আসামি করা হয়েছে।

মোরেলগঞ্জ থানার ওসি সাইদুর রহমান জানান, মঙ্গলবার (১২ এপ্রিল) দায়ের করা মামলায় এজাহারভুক্ত ১৮ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সকালে তাদের বাগেরহাট আদালতে চালান করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

প্রসঙ্গত: সোমবার রাত ১০টার দিকে মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

জানা যায় সম্প্রতি ওই গ্রামের কৌশিক বিশ্বাস নামে এক হিন্দু যুবক ইসলাম ধর্ম অবমাননা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে বাড়িঘর মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় নিরব আতঙ্ক বিরাজ করছে হিন্দু কমিউনিটিতে। নতুন করে যাতে আর হামলা ভাংচুর না হতে পারে সেজন্য ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা জোরদার করা হয়।

 

এদিকে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার একটি হিন্দু পাড়ায় মিছিল করে পরিকল্পিতভাবে এ হামলার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির বাগেরহাট জেলার সভাপতি অ্যাডভোকেট তুষার কান্তি বসু ও সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল।

আপনার মতামত লিখুন :