হাসপাতালে নানা অনিয়ম দেখলেন মাশরাফি

৮ চিকিৎসক ও ২ মেডিক্যাল প্যাথলজিস্টকে শোকজ, আউটসোর্সিংয়ের ১ কর্মচারীকে অব্যাহতির নির্দেশ

নড়াইল প্রতিনিধিনড়াইল প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  02:23 PM, 18 December 2021
নড়াইল হাসপাতালে মাশরাফির আকস্মিক পরিদর্শন

নড়াইল আধুনিক সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনে গিযে বিভিন্ন অনিয়ম দেখে ক্ষোভ প্রকাশ করেছেন এমপি মাশরাফি। এ সময় তিনি ৮ চিকিৎসক ও ২ মেডিক্যাল প্যাথলজিস্ট এবং ডায়েডের দায়িত্বে থাকা ১ কর্মচারীকে অনিয়মের দায়ে শোকজ এবং রোগীর খাবার কম দেয়ায় আউটসোর্সিংয়ের ১ কর্মচারীকে অব্যাহতি দেয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন।

আজ শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এমপি মাশরাফি হাসপাতালে সফর করে বিভিন্ন অনিয়ম দেখে চরম অসন্তোষ প্রকাশ করেন এবং হাসপাতালের তত্ত্বাবধায়কে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এমপি মাশরাফি শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নড়াইল সদর হাসপালে ঝটিকা সফরে এসে রোগীরা ঠিক মতো খাদ্য না পাওয়া, সকল রোগীদের ওষুধ না দেয়া, চিকিৎসক ও মেডিকেল প্যাথলজিস্টদের সময়মত হাজির না হওয়াসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান। তিনি শিশু ওয়ার্ডে গেলে অনেকে অভিযোগে জানান, গত শুক্রবার রাতে ১৭ জনের জায়গায় ৩ জনকে খাবার দেয়া হয়েছে। এছাড়াও চিকিৎসক-নার্সরা ঠিকমত রোগী দেখেন না ও সেবা করেন না, বাথরুম অপরিষ্কার থাকে বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আসাদ উজ-জামান মুন্সী বলেন, শনিবার সকাল ৯ টার পর আসায় ৮ চিকিৎসক ও ২ মেডিক্যাল প্যাথলজিস্টকে শোকজ করা হয়েছে। এছাড়া শিশু ওয়ার্ডে গত শুক্রবার রাতে ১৭ জনের জায়গায় ৩ জনকে খাবার দেয়ায় ডায়েডের দায়িত্বে থাকা ১ জন কর্মচারীকে শোকজ করা হয়েছে এবং এর সাথে জড়িত অভিযোগে আউটসোর্সিংয়ের ১ কর্মচারীকে অব্যাহতি দেয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

এমপি মাশরাফি বিন মর্তুজা বলেন, হাসপাতালে গরীব মানুষ আসে দূর-দুরান্ত থেকে। তাদের খাবার দেয়া হয়না-অফিস করেন না ঠিক মত চিকিৎসকরা। রোগীদের খাবার-ওষুধ পায়না এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। হাসপাতালের এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে বিকেলের মধ্যে জানানোর নির্দেশ দেন সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা।

আপনার মতামত লিখুন :