হবিগঞ্জে ভোট কেন্দ্রে সংঘর্ষে আহত পুলিশ হেলিকপটারে করে ঢাকায়

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:37 PM, 10 March 2019

হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জে কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই:সংঘর্ষে পুলিশ ও প্রিসাইডিং অফিসারসহ আহত ৬

ভাস্কর মনি সরকার, সুনামগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং ও আজমিরীগঞ্জে কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন দায়িত্বরত প্রিসাইডিং অফিসার, পুলিশ, আনসারসহ ৬ জন।

আরও পড়ুন>>>প্রথম ধাপে ৭৮ উপজেলা পরিষদে ভোট গ্রহণ শেষে চলছে গণনা

রোববার (১০ মার্চ) সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হলেও বেলা ১১টার দিকে বানিয়াচং উপজেলার শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাইয়ের চেষ্টা চালায় একদল দুর্বৃত্ত।
এসময় দায়িত্ব প্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিলে দুর্বৃত্তদের সাথে তাদের সংঘর্ষ বেধে যায়। এতে শাহপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রভাষক জাহির আলম, পুলিশ কনস্টেবল জামাল উদ্দিন, আনসার সদস্য আব্দুল মালেকসহ ৬ জন আহত হন।তাৎক্ষনিক কেন্দ্রটিতে ভোট গ্রহণ স্থগিত করা হয় বলে জানিয়েছেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। পরে কেন্দ্রটির ভোট গ্রহণ স্থায়ীভাবে বন্ধ করা হয়।

পড়ুন>>>রাত পোহালে সোমবার ডাকসু নির্বাচন

এদিকে গুরুতর আহত কনস্টেবল জামাল উদ্দিনকে হেলিকপ্টারযোগে দুপুরে ঢাকায় পাঠানো হয়। সর্বশেষ তার কপালে কি জুটেছে তা নিশ্চিত করে জানা যায়নি।
একই সময় ইকরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা চালায় দুর্বৃত্তরা। এ কেন্দ্রে সাময়িরকভাবে ভোট গ্রহণ স্থগিত করা হলেও পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের ভোটগ্রহণ শুরু হয়। পড়ুন>>>যশোর শহরে দোকানে লুটপাট অপহরণের প্রতিবাদে অবরোধ
অপরদিকে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নাঈমা খন্দকার জানান, জমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই করে নিয়েছে দুর্বৃত্তরা। তাই এ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
অন্যদিকে চুনরারুঘাট উপজেলায় কয়েকটি কেন্দ্রে দুর্বৃত্তদের হামলায় আহত হন চনু মিয়া, ফুল মিয়া, কদ্দুছ মিয়াসহ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু তাহেরের ৪ সমর্থক।
আজ হবিগঞ্জের ৮ উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ২৯, ভাইস চেয়ারম্যান পদে ৪৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সবমিলিয়ে সুষ্ঠ ও অবাধ ভোট গ্রহণে বাধ সেজেছে দুর্বৃত্তরা। এনিয়ে জনমনে ভীতি ছড়িয়েছে।

শীর্ষ খবর

আপনার মতামত লিখুন :