স্কুলছাত্রীর আপত্তিকর ছবি ইন্টারনেটে:পুলিশের ভুমিকা প্রশ্নবিদ্ধ

14

>>আসামি গ্রেফতার না করে নিস্পত্তির উদ্যোগ পুলিশের!

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের রামপাল উপজেলার এক স্কুল ছাত্রীর ছবি বিকৃত করে ইন্টারনেটে ছড়িয়ে যৌন হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীর পিতা রামপাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রোমজাইপুর গ্রামের জনৈক ব্যক্তির কিশোরী মেয়ের (১২) ছবি বিকৃত করে একই এলাকার নাহিদ জামান তামিম (১৮) এক বখাটে ইন্টারনেটে ছেড়ে দিয়ে সম্মানহানী ঘটিয়েছে। ওই বখাটে সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদপ্রার্থী রিনা আক্তার হেনার পুত্র। অভিযোগে বলা হয়েছে গত ৩০-০৩-২০২১ তারিখ রাতে ওই ছাত্রীকে ফুসলিয়ে তার ছবি তুলে কুপ্রস্তাব দেয়। কিন্তু ওই কিশোরী অস্বীকৃতি জানালে ওই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়। এ ঘটনায় পারিবারিকভাবে মানসম্মান ও ক্ষতির সম্মুখীন হন ওই পরিবার। এ ঘটনায় ভুক্তভোগীর পিতা অভিযোগ করে বলেন, আমি প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দেয়ার পর রামপাল থানার এসআই আনসার ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহণ না করে আমাকে মিমাংসার জন্য চাপ দেন। অভিযোগের বিষয়ে অভিযুক্ত নাহিদ জামান তামিমের কাছে জানতে চাইলে সে ঘটনা স্বীকার করে বলে ওই মেয়ের সাথে ১০ মাস ধরে আমার সম্পর্ক ছিল। তার ছবি আমার মোবাইলে ছিল, কে বা কারা আমার মোবাইল ফোন হ্যাক করে ছবি ছড়িয়ে দিয়েছে ৷
এ বিষয়ে এসআই আনসার উদ্দিন খানের কাছে জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করেন। রামপাল থানার ওসি মো. সামসুদ্দিনের কাছে জানতে চাইলে তিনি লিখিত অভিযোগের কপি পাওয়ার কথা স্বীকার করে বলেন, নতুন করে অন্য এক অফিসারকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।