সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু:আক্রান্ত ১২৭

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  07:45 PM, 04 July 2021

>>মোবাইল কোর্টে ৪৫টি মামলায় প্রায় ২০ হাজার টাকা জরিমানা
সাতক্ষীরা প্রতিনিধি:
সরকার ঘোষিত সর্বাত্বক লকডাউনের চতুর্থ দিনে রোববার সকাল থেকে সাতক্ষীরায় বিধিনিষেধ বাস্তবায়নে একযোগে মাঠে রয়েছে আইন-শৃখংলা বাহিনীর সদস্যরা। জেলার সাতটি উপজেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। সরকারি নির্দেশনা ভঙ্গ করে দোকান খোলা রাখায় ও স্বাস্থ্য বিধি না মানায় গত ২৪ ঘণ্টায় মোবাইল কোর্টের ৪৫টি মামলায় ১৯ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আরও খবর>>
করোনা দুর্যোগে বিএনপি ও এনজিওদের খোঁজ নেই-ড. হাছান মাহমুদ

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজনসহ উপসর্গ নিয়ে ছয় জনের মৃত্যু হয়েছে। ৩৭৮টি নমুনা পরীক্ষা করে ১২৭টি পজেটিভ এসেছে। যার শতকরা হার ৩৩ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত করোনা আক্রান্তে মৃত রোগীর সংখ্যা ৭৫ জন ছুঁয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৬৩ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮০ জনে দাঁড়িয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন করোনা আক্রান্ত ও ২৪৩ জন উপসর্গ নিয়ে ভর্তি আছেন। বেসরকারি হাসপাতালে ১৬জন করোনা আক্রান্ত ও ১৬০ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪ জন। হোম আইসোলেশনে আছেন ৮৪৩ জন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় সেনাবাহিনীর ১০টি পেট্রোল টিম মোতায়েন করা হয়েছে। এরমধ্যে সাত উপজেলায় সাতটি প্রেট্রোল টিম ও রিজার্ভ রাখা হয়েছে আরো তিনটি পেট্রোল টিম। এছাড়া জেলায় তিন প্লাটুন বিজিবি ও পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ন সদস্য নামানো হয়েছে। জেলায় একজন করে ম্যাজিস্ট্রে’র নেতৃত্বে ২২টি ভ্রাম্যমাণ আদালত টহল দিচ্ছে। তিনি আরো জানান, জেলাবাসীকে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে ঘর থেকে বাইরে না বের হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। অকারণে বের হলেই তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।
এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন অফিস থেকে জানা গেছে, সামেক হাসপাতালে গত ৩০ জুন অক্সিজেন বিপর্যয়ে সাত জন রোগীর মৃত্যুর অভিযোগ সংক্রান্ত তিন সদস্যের কমিটি রোববার আরো সময় চেয়ে আবেদন করেছেন। এছাড়া খুলনা স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. রাশেদা সুলতানা শনিবার খুলনা মেডিকেল সাবডিপোর সহকারী পরিচালক ডা. রফিকুল ইসলাম গাজী ও মোংলা পোর্ট স্বাস্থ্য কর্মকর্তা ড. মোশাররফ হোসেনকে দিয়ে দু’ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। ওই কমিটির সদস্যরা রোবাবর সাতক্ষীরা মেডিকেল কলেজ পরির্দশন করেছেন।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :