সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে মানহানির মামলা

601

Last Updated on

এবিসি নিউজ:রাজবাড়ীতে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে আওয়ামী লীগের এক নেতা মানহানির অভিযোগে মামলা করেছেন। বুধবার রাজবাড়ীর ২ নম্বর আমলি আদালতে মামলাটি করা হয়। আদালতের বিচারক শুধাংশু শেখর রায় কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিল করার আদেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী আবদুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বাদীর নাম ইউসুফ হোসেন। তিনি রাজবাড়ীর কালুখালী উপজেলার মোহনপুর গ্রামের বাসিন্দা ও মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ ছাড়া তিনি রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের অফিস সহকারী কাম শিক্ষক।

মামলা সূত্রে জানা যায়, প্রবীর শিকদার তাঁর ফেসবুক আইডিতে ১১ জুলাই ‘পাংশা, বালিয়াকান্দি ও কালুখালীর ত্রাস মনোয়ার হোসেন জনি, মিজানুর রহমান মজনু ও ইউসুফ হোসেন মেম্বারকে আটক করলেই মিলবে অস্ত্রের ভান্ডার’ শিরোনামে পোস্ট দেন। এরপর ১৫ জুলাই ‘রাজবাড়ী জেলা কালুখালী উপজেলার মোহনপুর বাজারে সরকারি জায়গাজমি জবরদখল করে মার্কেট নির্মাণ করেছে দুর্দান্ত ইউসুফ মেম্বার’ শিরোনামে পোস্ট দেন এবং ওই মার্কেটের ছবি প্রকাশ করেন। বাদী ওই মার্কেটের মালিক নন। তৃতীয় দিন ‘ইউসুফের নিয়ন্ত্রণে রয়েছে মাদক ব্যবসার সিন্ডিকেট, একচেটিয়া ডিশের লাইনের ব্যবসা, সাব-রেজিস্ট্রি অফিসের কমিশন-বাণিজ্য ও অস্ত্রের ব্যবসা, চোরাই মোটরসাইকেলের ব্যবসা, জোরপূর্বক জমি দখল-বাণিজ্য, অস্ত্র-বাণিজ্য, চাঁদাবাজি, পুলিশ কমিশন, সালিস দরবারে বখরা, সরকারি ঠিকাদারি কাজে কমিশন মর্মে মিথ্যা মানহানিকর খবর তাঁর ফেসবুক আইডিতে প্রচার করে মানহানি করেছেন। এতে বাদীর ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জানতে চাইলে প্রবীর শিকদার বলেন, ‘আমার লেখা সঠিক। আমি আইনগতভাবে মামলা মোকাবিলা করব। যিনি মামলা করেছেন, তিনি একজন দুর্বৃত্ত, মাদক ও অস্ত্রের ব্যবসায়ী।’