সাংবাদিকতা একটি মহান পেশা-প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

40

জেমস আব্দুর রহিম রানা:সংবাদিকতা একটি কঠিন ও মহান পেশা। এ পেশাকে মানুষ অত্যন্ত শ্রদ্ধার চোখে দেখে। এ পেশার লোকজনকে অনেকেই জাতির বিবেক বলে থাকেন। ইতিহাসের প্রেক্ষাপটে সাংবাদিকতার সাবলীল মূল্যায়ন করা হয়ে থাকে। শুধু দেশ, জাতি নয়, বিশ্ব উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার ব্যাপারেও সাংবাদিকদের অগ্রণী ভূমিকা দেশে দেশে স্বীকৃত। সাধারণ জনগণের এই মহান পেশার প্রতি প্রগাঢ় আস্থা ও বিশ্বাস রয়েছে।
বর্ধিত ভবন নির্মাণসহ মণিরামপুর প্রেসক্লাবের গৃহীত উন্নয়ন প্রকল্প নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বাক্তব্যে এসব কথা বলেন এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।
মঙ্গলবার সন্ধ্যায় মণিরামপুর প্রেসক্লাবের হলরুমে ক্লাবের সভাপতি ফারুক আহাম্মেদ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি আরও বলেন, সঠিক ও সত্য সংবাদের পাশাপাশি মিথ্যা ও ভিত্তি সংবাদ পরিবেশন করে একদল হলুদ সাংবাদিক। এরা সাংবাদিক নামের কলংক। বিত্তিহীন বিষয় নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে বাহা বাহা কুড়ানোর চেষ্টা করে কিন্তু সাধারণ মানুষ এখন সচেতন—তারা সত্য-মিথ্যা যাচাই করতে জানে। সুতরাং মিথ্যার আশ্রয় নিয়ে পরিবেশন করা সংবাদ গ্রহন করবে না বলে আমি বিশ্বাস করি।
মণিরামপুর প্রেসক্লাবের সম্পাদক মোতাহার হোসেন ও সাংগঠনিক সম্পাদক এসএম সিদ্দিীকের পরিচালনায় এ অন্যান্যের বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি নূরুল ইসলাম, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, গাজী মাজহারুল ইসলাম, যুবলীগনেতা আব্দুল কুদ্দুস, পলাশ ঘোষ, প্রতিমন্ত্রীর এপিএস কবির খান, ব্যাক্তিগত কর্মকর্তা গাজী আসাদ প্রমুখ।
এ ছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য প্রদান করেন মণিরামপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য নিছার উদ্দীন খান আজম, সাবেক সভাপতি এসএম মজনুর রহমান, অধ্যাপক আব্বাস উদ্দীন, দৈনক প্রতিদিনের কন্ঠ পত্রিকার সম্পাদক সিরিয়র সাংবাদিক শাহিনুর রহমান পান্না, সহসভাপতি জিএম ফারুক হোসেন, প্রভাষক নূরুল হক, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ সেলিম, আসাদুজ্জামান রয়েল, অর্থ সম্পাদক ডাঃ মিজানুর রহমান, দপ্তর সম্পাদক কবি অশোক বিশ্বাস, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক, আইসিটি সম্পাদক শফিয়ার রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রবিউল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক প্রচার সম্পাদক হারুনঅর রশিদ, নির্বাহী সদস্য হোসাইন নজরুল হক, মনোয়ার উদ্দীন আহম্মেদ, গীতা রানী কুন্ডু, সদস্য ইলয়াস হোসেন, জিএম টিপু সুলতান, মোন্তাজ হোসেন, উজ্জ্বল রায় হিমু, সঞ্জয় দে, আলমগীর হোসেন, আলিমুন খান প্রমুখ।