শোকাবহ ১৫ আগস্টে শহীদদের নাজাত কামনায় ৫০ হাজার বার কোরআন খতম

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:46 PM, 15 August 2021

এবিসি ডেস্ক: জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের নাজাত কামনায় ৫০ হাজার বার কোরআন খতম সম্পন্ন করেছে সমাজ সেবা অধিদফতর। দফতরের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের শিশুদের মাধ্যমে এই কোরআন খমন সম্পন্ন করা হয়। এ উপলক্ষে রবিবার (১৫ আগস্ট) অধিদফতরের মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এসময় তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শত সংগ্রামের মধ্যদিয়ে, ষড়যন্ত্র উপেক্ষা করে বাংলাদেশের স্বাধীনতা এনে দেন। শত্রুর মুখে চুনকালি মেখে তলাবিহীন ঝুঁড়ির বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর কন্যার হাত ধরে উপচেপড়া ঝুঁড়িতে পরিণত হয়েছে। এ যাত্রা অব্যাহত থাকবে। ষড়যন্ত্র মোকাবিলা করে আমাদের এগিয়ে যেতে হবে।’

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশারাফ আলী খান খসরু। এতে আরও বক্তব্য দেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আরমা দত্ত, মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার, সমাজসেবা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) সৈয়দ মো. নুরুল বাসির, জাতীয় সমাজসেবা একাডেমির অধ্যক্ষ ও বাংলাদেশ সমাজসেবা অফিসার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব মো. সাফায়েত হোসেন তালুকদার, বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির চেয়ারম্যান গোলাম ফারুক প্রমুখ।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :