শিমুলিয়া ধর্মপল্লীতে খ্রীষ্ট প্রসাদীয় শোভাযাত্রা অনুষ্ঠিত

RanaRana
  প্রকাশিত হয়েছেঃ  02:57 AM, 03 November 2021

জেমস আব্দুর রহিম রানা:  “প্রভু তোমার করুণায় ধন্য হলাম ,প্রভু তোমার আশীর্বাদ মাথায় নিলাম, তুমি যে বাণী দিয়ে গেছো বিশ্ব জনে , সে বাণী ছড়াবো মোরা শপথ নিলাম !!”

ঋতুচক্রে ঘুরে এলো খ্রীষ্ট প্রসাদীয় শোভা যাত্রা পর্ব দিবস । বছরের পর বছর, যুগের পর যুগ ধরে একই রীতিতে প্রায় একশত পঞ্চাশ বছর ধরে খুলনা ধর্মপ্রদেশীয়, শিমুলিয়া ধর্মপল্লীতে খ্রীষ্ট প্রসাদীয় শোভা যাত্রা পর্ব যাগ-যমক ভাবে অনুষ্ঠিত হয়ে আসছে । দিনটির তাৎপর্য উপর গুরুত্ব দিয়ে খ্রীষ্ট বিশ্বাসীদের ছেলে-মেয়েদেরকে খ্রীষ্টপ্রসাদ ও হস্তার্পন সংস্কার প্রদান করা হয়।

গত ৩০ শে অক্টবর বিকাল ৫টা ৩০ মিনিটে পরম শ্রদ্ধেও বিশপ রেভাঃ জেমস্ রমেন বৈরাগী ও তার সহকারি যাজক গণ শিমুলিয়া ধর্মপল্লীতে আগমন করেন । শিমুলিয়ার ধর্মপল্লীর খ্রীষ্ট ভক্তগণ মাল্য দানের মাধ্যমে পরম শ্রদ্ধেও বিশপ ও তার সহকারী যাজক গণকে স্বাগতম জানিয়ে বরণ করে নেন।প্রতিবারের ন্যায় এ বছর ৩১শে অক্টবর খ্রীষ্টযাগে পৌরহিত্য করেন খুলনা ধর্ম প্রদেশ পাল পরম শ্রদ্ধেও রেভাঃবিশপ জেমস্ রমেন বৈরাগী , ফাঃ রিচার্ড বিপ্লব বিশ্বাস , ফাঃ জয় মন্ডল এবং শিমুলিয়া ধর্মপল্লীর পালক পুরোহিত রেভা ফাঃ বাবলু সরকার ও তার সহকারী ফাঃ রনি লাজার মন্ডল উপস্থিত ছিলেন।পরম শ্রদ্ধেও বিশপ পবিত্র খ্রীষ্টযাগে পোপ মহদয়ের প্রেরিত বার্তা “ সিনড ২০২১ – ২০২৩ খ্রীঃ “Walking Together”- একত্রে যাত্রার উপর তিনটি বিষয়ে খ্রীঃমিলন, খ্রীষ্টভক্তের অংশগ্রহণ এবং মঙ্গলবাণীর ’’ লিপীফলক উদ্বোধনী ঘোষনার মাধ্যমে দিনের প্রারম্ভীক প্রার্থনা অনুষ্ঠান শুরু করেন।

“ আজি এই পু্ণ্য যজ্ঞে নিজে আহুতি দিয়ে, পবিত্র করে গেছো এই ধরণী। তাই সব পাপ সব ভেদ ভুলে গিয়ে, মহান ধর্মে মোরা দীক্ষা নিলাম ”
খ্রীষ্ট প্রসাদীয় অনুষ্ঠানের মাধ্যমে প্রায় একশত দশ জন ছেলে ও মেয়েরা খ্রীষ্টপ্রসাদ ও হস্তার্পন সংস্কার গ্রহণ করে । খ্রীষ্টযাগের পরে বিশপ মহদয় ছেলে মেয়েদের সাথে সকালের নাস্তা ও দুপুরের মধ্যাহ্নভোজ অংশগ্রহণ করেন । বেলা ২টা ৩০ মিনিটে পবিত্র আরাধনা ও খ্রীষ্ট প্রসাদীয় শোভা যাত্রা অনুষ্ঠীত হয়। প্রায় সহস্রাধিক খ্রীষ্ট বিশ্বাসী শোভা যাত্রায় অংশগ্রহণ করেন । শোভা যাত্রা চলা কালীন সময়ে ভক্তিমূলক গান, জপমালা প্রার্থনা এবং কৃর্তন গান করার মধ্যদিয়ে শিমুলিয়া ধর্মপল্লী প্রদক্ষিণ করা হয়

আপনার মতামত লিখুন :