শাপলা চত্বরে তাণ্ডব:খালেদা জিয়ার সাথে গৌপন বৈঠক করেছিলেন বাবুনগরী

16

এবিসি ডেস্ক:ঢাকার শাপলা চত্বরে ২০১৩ সালের ৫ মে তাণ্ডবের মামলায় খালেদা জিয়াকে আসামি করা হবে কি-না তা সামগ্রিক তথ্য প্রমাণ বিচার করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগ- ডিবি। বুধবার দুপুরে, গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান, সরকার পতনের লক্ষ্যে তাণ্ডবের আগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে গোপন বৈঠক করেছিলেন জুনায়েদ বাবুনগরী। ২০১৩ সালে হেফাজত শাপলা চত্বরে সমাবেশের নামে যে তাণ্ডব চালিয়েছিল, তাতে বিএনপি-জামায়াত শিবিরের সম্পৃক্ততা ছিল। তখন সরকারকে উৎখাৎ করে তারা রাষ্ট্র ক্ষমতা দখলের ষড়যন্ত্রে মেতেছিল। তখনকার জাতীয়তাবাদী দলের সাথে দলের চেয়ারপার্সনসহ অনেকের সাথে বাবু নগরীর মিটিং হয়েছিল।

এ পর্যন্ত হেফাজতের ৮ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার পতনের উদ্দেশ্যে হেফাজত নেতাদের সঙ্গে মিলে ষড়যন্ত্রে জড়িত ছিল বিভিন্ন গোষ্ঠী। হেফাজত নেতা মামুনুলের ওপর নির্যাতনের মিথ্যা অনলাইন প্রচারণা চালানোয় লন্ডনে থাকা জাতীয়তাবাদী ওলামা দলের নেতা শামীমের বিরুদ্ধেও মামলার প্রস্তুতি চলছে। মোদিবিরোধী সহিংসতারও আগের এই চক্র উসকানি দিয়েছিল বলেও জানান তিনি।