শরণখোলার রসুলপুর বাজারে ১২টি দোকান পুড়ে ছাই

15

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি:বাগেরহাটের শরণখোলায় রসুলপুর বাজারে আগুন লেগে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার রাত সাড়ে আটটার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে ওই বাজারের ব্যবসায়ীদের ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।
ব্যবসায়ীরা জানান, রোববার সন্ধ্যায় আবহাওয়া খারাপ হওয়ায়কিছু সময় আগেই বেশিরভাগ দোকানপাট বন্ধ করে দেয়া হয়। রাত ৯টার দিকে বাজারের এসাহক চাপরাশির লন্ড্রির দোকান থেকে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। বিদ্যুৎ না থাকায় বে-খেয়ালে মোমবাতি জ্বালিয়ে রেখে দোকান বন্ধ করে বের হওয়ায় সেই আগুন থেকে অগ্নিকান্ড ঘটেছে বলে ব্যাবসায়ীদের ধারণা। স্থানীয় আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন ও ব্যবসায়ী মিজান তালুকদার জানান, ১২টি দোকান ঘর ও মালামাল নিয়ে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুনে ১২টি দোকান ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। সময়মতো পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করতে পারায় বড় ধরণের ক্ষতির হাত থেকে বাজারটি রক্ষা পেয়েছে।