লোহাগড়া হাসপাতালে ডাঃ মামুনের ফ্যান দান

12

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি:নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজের বেতনের টাকায় তিনটি সিলিং ফ্যান কিনে দিলেন আরএমও ডাঃ আব্দুল্লাহ আল-মামুন। রোগীর কষ্ট লাঘবে তিনি এই উদ্যোগ নিয়ে প্রশংসতি হচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থান সংকুলান না হওয়ায় তৃতীয় তলার বারান্দায় ভর্তি রোগীদের রাখার ব্যবস্থা করা হয়েছে। সেখানে শয্যা (বেড) থাকলেও ছিল না কোন ফ্যানের ব্যবস্থা। প্রচন্ড গরমে চরম কষ্ট পাচ্ছিলেন রোগী ও তাদের স্বজনরা। রোগীদের কষ্ট দেখে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আব্দুল্লাহ আল-মামুন নিজ বেতনের টাকায় তিনটি সিলিং ফ্যান কিনে দিয়েছেন। এখন সেখানে রোগীরা স্বস্তিতে থাকতে পারছেন।

বিউটি নামে এক রোগী জানান, প্রচন্ড গরমে হাসপাতালের বারান্দায় থাকতে অনেক কষ্ট হতো। রোগীরা এখন বেশ ভাল পরিবেশে থাকতে পারছে। নার্সিং সুপারভাইজার বিজলী রাণী পাইক বলেন, আরএমও স্যার রোগীদের কষ্ট দেখে নিজ বেতনের টাকায় ফ্যান কিনে দিয়েছেন। এরফলে রোগীরা উপকৃত হচ্ছে।

আরএমও ডাঃ আব্দুল্লাহ আল-মামুন বলেন, অসুস্থ মানুষ সুস্থ হতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সুষ্ঠু পরিবেশে সঠিকভাবে রোগীদের সেবা দিতে পারলে নিজের মনের কাছেই ভাল লাগে। প্রচন্ড গরমে কষ্ট হচ্ছে দেখে রোগীদের জন্য ফ্যানের ব্যবস্থা করেছি। সামর্থ ও সুযোগ হলে আরো করবো। রোগীদের সেবায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ।