রোববার থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা, যশোর বোর্ডে পরীক্ষার্থী এক লাখ ৮১ হাজার

RanaRana
  প্রকাশিত হয়েছেঃ  06:53 PM, 13 November 2021

জেমস আব্দুর রহিম রানা : করোনা মহামারির কারণে ৯ মাস পিছিয়ে আজ থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ বছর যশোর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এক লাখ ৮১ হাজার ৪৩০ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ছেলে ৯২ হাজার ৪৪২ ও মেয়ে ৮৮ হাজার ৯৮৮জন। বোর্ডের আওতায় ২ হাজার ৫৩৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ২৯১টি কেন্দ্রে পরীক্ষার্থী গ্রহণ করা হবে।

পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা আয়োজনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা গ্রহণ করা হবে।
জানা যায়, মোট পরীক্ষার্থীর মধ্যে এক লাখ ৫৭ হাজার ১৬৫ জন নিয়মিত এবং ২৩ হাজার ৯৭১ জন অনিয়মিত।
এরমধ্যে বিজ্ঞান বিভাগের ২০ হাজার ৫৩৫ জন ছেলে ও ১৭ হাজার ৬৬ জন মেয়েসহ মোট ৩৭ হাজার ৬০১জন।
মানবিক বিভাগের ৫৬ হাজার ৫৮৫ জন ছেলে ও ৬০ হাজার ৬৫১ জন মেয়েসহ মোট এক লাখ ১৭ হাজার ২৩৬ জন এবং বাণিজ্য বিভাগের ১৫ হাজার ৩২২ জন ছেলে ও ১১ হাজার ২৭১ জন মেয়েসহ মোট ২৬ হাজার ৫৯৩ জন রয়েছে।
খুলনা জেলার ৫৮টি কেন্দ্রে ২৭ হাজার ২১৮ জন, বাগেরহাটের ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৫৩১, সাতক্ষীরার ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৫৩১, কুষ্টিয়ার ৩০টি কেন্দ্রে ২৫ হাজার ২৫১, চুয়াডাঙ্গার ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৬৭০, মেহেরপুরের ১৩টি কেন্দ্রে ৮ হাজার ৭৭৮, যশোরের ৫২টি কেন্দ্রে ৩০ হাজার ৯৭, নড়াইলের ১৪টি কেন্দ্রে ৯ হাজার ৭৯৭, ঝিনাইদহের ৩৬টি কেন্দ্রে ২১ হাজার ৫২১ এবং মাগুরার ১৭টি কেন্দ্রে অংশ নেবে ১১ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী অংশ নেবে।

আপনার মতামত লিখুন :