রেলওয়ের চাকরি পরীক্ষার ভুলেভরা প্রবেশপত্র

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:32 PM, 23 March 2019

অভয়নগর (যশোর) প্রতিনিধি: প্রতিবন্ধী প্রকাশ চন্দ্র মহলদার। দর্শনে অনার্স মাষ্টার্স পাশ করেও চাকরি জুটেনি। টিউশনি করে জীবিকা নির্বাহ করেন। রেলওয়েতে বুকিং সহকারি গ্রেড-২ চাকরির জন্য আবেদন করে প্রবেশপত্রও পেয়েছেন। কিন্তু খামের ভেরত আরেকজনের নাম ঠিকানা উল্লেখ রয়েছে। প্রশ্ন উঠেছে এর দায় কার ?
জানা যায়, বৃহস্পতিবার (২১/৩/১৯) পরীক্ষার জন্য ডাক বিভাগ থেকে তাকে প্রবেশপত্র দেয়া হয়। প্রবেশপত্রের ঘামের ওপর তার ঠিকানা থাকলেও ভিতরে প্রবেশপত্রে লেখা রাজিবুল ইসলাম, পিতা ইসমাইল হোসেন শংকরপুর (সন্যাসী দিঘির পাড়) চাচড়া, কোতয়ালী, যশোর। প্রবেশপত্রে স্বাক্ষর করেছেন শহিদুল ইসলাম অতিরিক্ত সিসিএম (পশ্চিম) বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী ও আহবায়ক, বুকিং সহকারী গ্রেড-২ নির্বাচন কমিটি।
শনিবার প্রকাশ চন্দ্র ওই আবেদনপত্র দেখিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। প্রকাশ জানান, অনেক জায়গায় চাকরি আবেদন করে চাকরি পায়নি, বয়স শেষ হয়ে গেছে। এবারও এমন ভুল কিভাবে রেল কর্তৃপক্ষ করলেন তা আমার বোধগম্য নয়। জন্মের ৪ মাস পর পোলিও রোগে আক্রান্ত হলে বাম পা অকেজো হয়ে গেছে। লাঠি ভর করে চলতে হয়। মা, স্ত্রী একটি কন্যা সন্তান নিয়ে ৪ জনের সংসার। মা পুর্নিমা মন্ডল অস্থায়ী ভাবে পায়রা ভুমি অফিসে ঝাড়–র কাজ করে প্রকাশকে লেখাপড়া করিয়ে দর্শনে অনার্স মাস্টার্স পাশ করেছে। এখন তিনি টিউশনি করে সংসার চালায়। প্রকাশ ভুল প্রবেশপত্র পেয়ে তার সব আশা যেন শেষ হয়ে গেছে বলে জানায়। এখন তিনি কি করবেন, তা ভেবে পাচ্ছেন না। প্রবেশপত্রে স্বাক্ষরকারীর কোন ফোন নাম্বারও নেই। প্রকাশ এ ব্যাপরে সহযোগিতার জন্য রেলকর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :