রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ১৬জনের মৃত্যু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:05 PM, 04 July 2021
ফাইল ছবি

রংপুর বিভাগ করোনা সংক্রমণ ও মৃত্যুর হার আশংকাজনক হারে বেড়েছে। এরফলে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের আট জেলায় তিন নারীসহ ১৬ জন মারা গেছে। এনিয়ে চার দিনে সাত নারীসহ ৪৮ জন মারা গেছে। এদিকে ২৪ ঘন্টায় এক হাজার ২৯৩ জনের করোনার নমুনা পরীক্ষার পর ৫৫৬ জনের করোনা পজিটিভ হয়েছে।

আজ রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম ।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে দিনাজপুরে চারজন, ঠাকুরগায়ে সাতজন এবং পঞ্চগড়ে দুই এবং লালমনিরহাটে একজন গাইবান্ধা ও কুড়িগ্রামে একজন মারা গেছে। এদিকে করোনায় আক্রান্ত হয়ে তিন নারীসহ ১৪ জনের মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা, জাকিরুল ইসলাম।

এ নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৫১ জনে। আক্রান্তের হার শতকরা ৩২দশমিক ৫৬ শতাংশ। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৬৭ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সূত্রে জানা গেছে, রংপুর বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁওয়ে করোনা রোগীর সংখ্যা আশংকা জনক বাড়ছে।

এ নিয়ে রংপুর বিভাগে নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৬১ হাজার ৮ ৯৪ জন এদের মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৮ হাজার ২৪৮ জন। সুস্থ হয়েছে ২০ হাজার ৬৮৮ জন।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :