যশোর পৌর নির্বাচনে মনোনয়নপত্র ফিরে পেতে মারুফের আপিল

15

এবিসি নিউজ:যশোর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম মারুফ তার মনোনয়নপত্র ফিরে পেতে আপিল করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। আগামী ২৮ ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আরও খবর>>যশোরে বিএনপি’র মেয়র প্রার্থী মারুফের মনোনয়নপত্র বাতিল

তিনি জানান, যশোর পৌরসভা নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া বিএনপি মনোনীত মেয়ার প্রার্থী মারুফুল ইসলাম আপিল করেছেন। শুক্রবার জেলা প্রশাসকের কাছে আপিল করা হয়েছে। রোববার আপিলের শুনানি হবে। এর আগে ৪ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই বাছাইতে ঋণ খেলাপির জন্যে বাতিল হয় বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলামের মনোনয়নপত্র। নির্বাচনী বিধি অনুযায়ী বাতিলের বিরুদ্ধে ৩ দিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপিল করতে হবে এবং পরবর্তী ৩ দিনের মধ্যে এর নিষ্পত্তি হবে। তবে, যশোর পৌরসভার বাতিল হওয়া বাকী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধা ও তিন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফিরে পেতে আপিল করেছে কিনা ছুটির দিন হওয়ায় বলতে পারেননি জেলা প্রশাসক। তবে আপিল করার সময় আছে; ওনারা পরে করলেও করতে পারেন।
এ বিষয়ে জানতে চাইলে বিএনপি মনোনিত মেয়ার প্রার্থী মারুফুল ইসলাম বলেন, মনোনয়ন ফেরত পেতে আইনি লড়াই চালিয়ে যাব। তিনি বলেন আমি আশাবাদী আপিলে আমার মনোনয়নপত্র বহাল হবে।