যশোর পৌর নির্বাচনে নৌকার মাঝি হলেন পলাশ

120

>>কেশবপুরে রফিকুল, মহেশপুরে আব্দুর রশিদ ও কালীগঞ্জে আলম নৌকার প্রার্থী হয়েছেন
এবিসি নিউজ:দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহি ও প্রাচীন পৌরসভা যশোরে নৌকার প্রার্থী হলেন হায়দার গনি খাঁন পলাশ। বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু পরিচ্ছন্ন পৌর শহর বিনির্মাণে  ভুয়সী প্রশংসা কুড়িয়েও এবার দলীয় মনোনয়ন পাননি। নেপথ্যে টেন্ডার অনিয়মসহ নানা বিষয় রয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয়েছে। সূত্রমতে, দলের সার্ভে ও বিভিন্ন সরকারি সংস্থার প্রতিবেদনে বর্তমান মেয়রের ওই অনিয়মের ঘটনা উঠে আসায় খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুব্ধ হয়ে নৌকার মাঝি বদলিয়েছেন।
এদিকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন নৌকার মাঝি পলাশ। যশোর শহরের ঘোপ এলাকার স্থায়ী বাসিন্দা এবং বর্তমানে জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন।
আজ শনিবার(৩০ জানুয়ারি( ঢাকায় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় গণভবনে এই সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
এবার ৫ম ধাপে ৩১টি পৌরসভা, চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকা দেয়া হয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ শহর যশোরে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হলো মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশকে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ভাই সাংবাদিক সাজ্জাদ গনি খাঁন রিমন।
তিনি জানান, দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত প্রার্থী তালিকা ধানমন্ডির অফিসে টাঙিয়ে দেয়া হয়েছে। সেখানে যশোর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে হায়দার গনি খান পলাশের নাম রয়েছে।
এবারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন বেশ কয়েকজন। এদের মধ্যে ছিলেন বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, হুমায়ুন কবির কবু, আসাদুজ্জামান মিঠু, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী প্রমুখ।
মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু যুবলীগের রাজনীতিতে জড়িত। অন্যরা যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ’র অনুসারী হিসেবে পরিচিত।
এদিকে আজকের সভায় যশোরের কেশবপুরে রফিকুল ইসলাম, ঝিনাইদহের মহেশপুরে মো. আব্দুর রশিদ খান এবং কালীগঞ্জে মো. আশরাফুল আলমকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে।