যশোর পূজা পরিষদে নেতৃত্ব বদল

যশোর জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃত্বে দীপঙ্কর-তপন

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  05:46 PM, 03 December 2021
যশোর পূজা পরিষদের সম্মেলন

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন -জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যে ত্যাগ করেছেন তা পৃথিবীতে নজিরিবিহীন। পাকিস্তানের স্বৈরশাসকের জেল-জুলুমের স্বীকার হয়েও বঙ্গবন্ধু নীতি আদর্শ থেকে বিচ্যুতি হন। যেকারণে লাল-সবুজের স্বাধীন দেশ জাতিকে উপহার দিতে পেরেছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন অসাম্প্রদায়িক ও গণতন্ত্রের বাংলাদেশের কিন্তু স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্রের শিকার হয়েছে তিনিসহ সপরিবার।

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধী শক্তির বুলেট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে তাঁর স্বপ্ন মুছে দেয়ার চেষ্টা করেছে। কিন্তু বিদেশে অবস্থানের কারণে বেঁচে যান তারই কন্যা শেখ হাসিনা ও শেখে রেহেনা। তাদের পিতার স্বপ্ন পুরণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। এজন্য সকলকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করতে হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলন উপলক্ষে সিসিটিএস অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন সকল কাজে ঐক্যের প্রয়োজন। রাজনীতি বির্বজিত সমাজ বা জাতি কোনো অধিকার প্রতিষ্ঠা করতে পারেনি। ঐক্যবদ্ধ শক্ত অবস্থান তৈরি করতে হবে। তবেই অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কারণ নিজের অবস্থান ঠিক রাখতে না পারলে সরকার সব দিতে পারে না।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদ নির্মল চ্যাটার্জী। জেলা পূজা উদযান পরিষদের সভাপতি অসীম কুমার কুন্ডুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোরের পুলিশ সুপার প্রলয় কমুার জোয়ারদার, হিন্দু ধার্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি শ্যামল সরকার, বাংলাদেশ পূজা উদযান পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মোহিত কুমার নাথ, কেন্দ্রীয় সদস্য অশোক রঞ্জন কাপুড়িয়া, দীপংকর দাস রতন। স্বাগত বক্তব্য রাখেন ও সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত।
এ সময় উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি ও ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, নওয়াপাড়ার পৌর মেয়র সুশান্ত কুমার দাসসহ আট উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচালনা করেন জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি দীপক কুমার রায়। জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলনকে কেন্দ্র করে সিসিটিএসে জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের মিলন মেলায় পরিণত হয়।

সম্মেলনে দীপংকর দাস রতনকে সভাপতি ও তপন কুমার ঘোষকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

এদিকে অথর্ব নেতৃত্বের বিদায় ও নতুন নেতৃত্ব গঠনকে ইতিবাচক হিসেবে দেখছেন সচেতন মহল। তাঁরা বলছেন গত কমিটির অসাংগঠনিক কর্মকান্ডে সংগঠনটি চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এবার নতুন নেতৃত্ব সব রকমের বাধা বিপত্তি উপেক্ষা করে সংগঠনে গতি সৃষ্টির মাধ্যমে শক্তিশালী করে তুলতে সমর্থ হবে-যোগ করেন সচেতন মহল।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :