যশোর জেনারেল হাসপাতালে খাবার বিতরণ করে প্রশংসিত হচ্ছে এসএসসি ’৯১ ব্যাচ

36

এসএসসি’৯১ ব্যাচ, যশোরের বন্ধুদের উদ্যোগে অসহায় রোগী, রোগীর স্বজন ও অনাহারী মানুষের মাঝে বিনামূল্যে ‘একবেলার খাবার’ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ১লা জুলাই থেকে শুরু হয়েছে। চলবে মাসব্যাপী। করোনাকালে হোটেল-রেস্তোরা বন্ধ থাকায় এই মহতী উদ্যোগ নেয়া হয়েছে। মানবিক এই কার্যাক্রমকে প্রশংসীয় উদ্যোগ-বলছেন সচেতন মহল।

কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির কারণে সমগ্র দেশে যখন লকডাউন চলছে। যশোর সদর হাসপাতালে অসংখ্য মানুষ কোভিডের চিকিৎসা নিচ্ছেন, তখন এসব রোগী ও রোগীর সেবা দিতে আসা স্বজনরা খাবার নিয়ে বিপাকে পড়ছেন। এসব বিবেচনায় দিনে একবেলা খাবার নিয়ে পাশে দাঁড়ালে যশোরের এসব সুহৃদ বন্ধুরা।

২৫০ শয্যা যশোর সদর হাসপাতাল চত্বরে রাত ৮ টায় ‘একবেলার খাবার’ বিতরণ করা হচ্ছে রোগীর স্বজনদের মাঝে।

এস,এস,সি ৯১ এর অন্যতম আয়োজনকারি রাশেদ চৌধুরী বলেন, এ পর্যন্ত আমরা নিজস্ব তত্ত্বাবধানে খাবার তৈরি করে নিজেরাই প্যাকেট করে ২৩৩৭ জন ( ঈদের দিন পর্যন্ত ) রোগীর স্বজনদের মাঝে একবেলার খাবার বিতরণ করতে পেরে গর্ববোধ করছি। হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকাতে রোগীর সেবাদানকারী স্বজনরা বেশ সমস্যাতে পড়ছিলেন, তাই তাদের পাশে থাকবার জন্য আমাদের এই “একবেলার খাবার” বিতরণের আয়োজন। খাবার বিতরণ অব্যাহত থাকবে।

আয়োজনকারীদের মধ্য থেকে সুজন দত্ত লালটু বলেন, ‘আমরা তো আমরাই’ স্লোগান বুকে ধারন করে কয়েকজন বন্ধু মিলে শুরু করার পর বন্ধুদের ভিতর থেকে অসাধারণ সাড়া মিলেছে, দেশ বিদেশ থেকে বন্ধুরা এই উদ্যোগে সহায়তা করছে। এমনকি বন্ধুদের আত্মাীয়রাও অংশগ্রহণ করেছেন।

রাশেদ, লালটু, প্রতীক, বজলু, বাবু, হাবিব, স্বপন, শুভ্র, শামীম, জুয়েল, অনুপম, তরিকুল, সুজন, বিপলুসহ এসএসসি ৯১ ব্যাচের অনেকে এই কার্যাক্রমের সামনের সারিতে থেকে নেতৃত্ব দিচ্ছেন। সংবাদ বিজ্ঞপ্তি