যশোরে সয়াবিন তেল মজুত ও বোতল খুলে বিক্রি

দুই দোকানীসহ ৩জনকে জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:03 PM, 10 May 2022
ফাইল ছবি

যশোরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে সয়াবিন তেল মজুদ ও বোতল খুলে বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীসহ তিন জনকে ৪৩ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল হক ও ভোক্তার সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিবের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
বেলা ১১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঝিকরগাছা উপজেলা প্রশাসনের সহযোগীতায় বাজারসহ বিভিন্ন মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় সন্তোষ ট্রেডার্সে তল্লাশি করে আগের দামের ১হাজার ১৮ লিটার সয়াবিন তেল মজুদ পাওয়া যায়। বেশি দামে বিক্রির উদ্যেশে মজুদের অপরাধে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বাজারের বড় সমজিদ এলাকায় অভিযানকালে আলম স্টোরে তল্লাশি কালে দেখা যায় বোতলজাত সয়াবিন তেল খুলে কেজিদরে বিক্রি করছে। এ অপরাধে আলম স্টোরকে ২০ হাজার টাকা জরিমনা করা হয়।
এছাড়া মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত গুড়া মসলা, বিভন্ন ক্রিম ও প্রসাধনি বিক্রির জন্য সংরক্ষনের অপরাধে বাপ্পী স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে মজুদ ও খোলা সয়াবিন তেল তাৎক্ষনিক বিক্রির ব্যবস্থা এবং মেয়াদোত্তীর্ণ গুড়ো মসলা ধ্বংস করা হয়। অবিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :