যশোরে শনাক্তের হার উদ্বেগজনক:প্রাণ গেল ৩জনের

13

এবিসি নিউজ:যশোরে করোনা শনাক্তের হার উদ্বেগজনকহারে বেড়েছে। গত ২৪ ঘন্টায়   জেলাটিতে নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শনিবার(১২ জুন) শনাক্তের হার ২৭ শতাংশ। মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। এদিকে করোনা সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউন কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।
গত ১৬দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার বাড়ছেই, যা উদ্বেগজনক বলছেন স্বাস্থ্যবিভাগ। গত ২৪ ঘন্টায় ১৩৩জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩জন। এর মধ্যে একজজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপর দুইজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আক্তারুজ্জামান জানান, রোগী ভর্তির চাপ বেড়েছে। গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছেন। যা নির্ধারিত শয্যা সংখ্যার দ্বিগুন। বর্তমানে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪জন ও আইসোলেশন ওয়ার্ডে রয়েছে ৪২জন।
এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, নমুনা সংগ্রহের হার কম থাকায় আজ শনাক্তের হার কম। তবে শনাক্তের হার এখনও উদ্বেগজনক। যে কারণে করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘন্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানাও আদায় করা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে এই অভিযান  অব্যাহত থাকবে-যোগ করেন জেলা প্রশাসনের এই কর্মকর্তা।