যশোরে মসজিদে সংঘর্ষঃআহত ১০

বেনাপোল প্রতিনিধিবেনাপোল প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  04:02 PM, 15 April 2022
যশোরে মসজিদে সংঘর্ষ

মসজিদের ইমাম রাখা না রাখা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১০জন আহত হয়েছেন। স্থানীয় যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে যশোরের ঝিকরগাছার  হাজিরবাগ ইউনিয়নের দেউলি গ্রামে আতিয়ার রহমান খান ফুরকানিয়া মাদরাসা ও মসজিদে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

আহতরা হলেন-একই গ্রামের নুর হোসেন (৫৫), তার ছেলে শাহিনর ওরফে শাহিন, রোকন, চাচাত ভাই আব্দুল্লাহ আল মামুন, হযরত গাজি (৫৪), তার ছেলে বিল্লাল হোসেন ও মাসুম হোসেন, বিসারত হোসেন (৫০) ও তার ছেলে আরিজুল।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার রায়হান কবীর বলেন, আহতদের সার্জারী ওয়ার্ডে পাঠানো হয়েছে।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত বলেন, মসজিদের ইমামকে নিয়ে বিরোধে দুই পক্ষের মারপিটে কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

আহত নুর হোসেন ও বিসারত হোসেন বলেন, আতিয়ার রহমান খান ফুরকানিয়া মাদরাসা ও মসজিদের ইমাম মাও. আব্দুর রউফ ২২ বছর এখানে ইমামতি করেন। এই মসজিদে যত উন্নয়ন ইমাম রউফের হাতে হয়েছে। কিন্তু মসজিদ কমিটির সভাপতি আলী কদর খান, সম্পাদক তার ভাই মজিদ খান গত দুই দিন আগে বিনা কারণে মসজিদের ইমাম মাও. রউফকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছেন।  শুক্রবার (১৫ এপ্রিল) জুম্মার নামাজ পড়তে মুসল্লিরা মসজিদে আসেন। ইমামের চাকরির কথা তুললে হামিদ খান ও আলী কদর খান খুবই বাজে ব্যবহার করেন।

এসময় মুসল্লিরা প্রতিবাদ করলে খা-পরিবারের লোকজন এসে হামলা করে। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দশজনকে আহত করে। পরে স্থানীয়রা তাদের হাসপাতালে নিয়ে আসেন।

আপনার মতামত লিখুন :