যশোরে বিএনপি’র মেয়র প্রার্থী মারুফের মনোনয়নপত্র বাতিল

19

>>নৌকার প্রার্থীর মাঠ ফাঁকা!
এবিসি নিউজ:
পঞ্চম ধাপের পৌর নির্বাচনে যশোর পৌরসভার বিএনপির মনোনীত মেয়র প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আজ বৃহস্পতিবার(৪ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে রিটার্নিং কর্মকর্তা ও যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির তাদের মনোনয়নপত্র বাতিল করেন। আগামী ২৮ ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আরও খবর>>মহেশপুরে বিএনপি’র মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন-সাবেক মেয়র ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম ঋণ খেলাপি আর আ’লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার জমা দেওয়া ভোটার স্বাক্ষর তালিকা সঠিক না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও কাউন্সিলর প্রার্থী ২ নম্বর ওয়ার্ডের ইকবাল কবির, টুটুল মোল্ল্যা ও ৯ নম্বর ওয়ার্ডের রিয়াজ উদ্দিনের মনোনয়নপত্র যাছাই বাছাইতে তথ্যে গরমিল থাকায় বাতিল হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, যশোর পৌরসভা নির্বাচনে ৪ মেয়র, ৭৭ কাউন্সিলর ও ১৩ সংরক্ষিত মহিলা কাউন্সিলসহ ৮২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম ও আওয়ামী লীগের স্বতন্ত্র আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল হয়। ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জেলা সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ আলীর মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা হবে।
এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির বলেন, ঋণ খেলাপির দায়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার স্বতন্ত্র ভোটার তালিকা সঠিক না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাকী তিন কাউন্সিলরদের তথ্যে গরমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।
মনোনয়নপত্র বাতিলের প্রতিক্রিয়ায় বিএনপির মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ বলেন, তিনি আপিলের বিষয়টি ভেবে দেখছেন।
তবে রাজনীতি পর্যবেক্ষক মহল বলছেন, বিএনপি’র প্রার্থী কৌশলে সরে দাঁড়ালেন। এরফলে নৌকার প্রার্থীর মাঠ ফাঁকা হয়ে গেল।