যশোরে নতুন ১০ জনের করোনা শনাক্ত

28

এবিসি নিউজ:নতুন করে যশোরে ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে সোমবার পর্যন্ত জেলায় ছয় হাজার ৫০৭ জন করোনায় আক্রান্ত হলেন।
সিভিল সার্জন অফিসের এমওসিএস ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ৯৩ জনের নমুনা পরীক্ষায় করে ১০ জনের করোনা পজেটিভ হয়েছে। এছাড়া খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করে সব কয়টি নমুনা নেগেটিভ এসেছে। অর্থাৎ এদিন দুই ল্যাবে জেলার ১০৪ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের কোভিড-১৯ সনাক্ত হয়েছে এবং ৯৪ জনের নমুনা নেগেটিভ হয়।
এদিকে যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোরে গত ২৪ ঘণ্টায় ৯৩ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা সনাক্ত হয়। এছাড়া মাগুরার জেলার ১৪ জনের নমুনা পরীক্ষায় দুইজন এবং নড়াইলের তিনজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। অর্থাৎ তিন জেলার ১১০ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ৯৭ জনের নেগেটিভ এসেছে। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, সোমবার ১০ মে পর্যন্ত যশোর জেলায় ছয় হাজার ৫০৭ জন কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।