যশোরে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পন্ড

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  06:46 PM, 01 January 2022
ফাইল ছবি

যশোরে পুলিশি বাধার মুখে ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পন্ড হয়ে গেছে। এ সময়  শহরের বিভিন্ন মোড়ে মোড়ে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছে। এদিকে, শুক্রবার রাতে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করেছে। নিজনিজ বাড়ি থেকে তাদের আটকের পর শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, শংকরপুর আশ্রম মোড়ের সৈয়দ শাহাদৎ আলী লিটন, সৈয়দ এরশাদ আলী লিপটন, ঘোপ নোয়াপাড়া রোডের সাব্বির মালিক, চুড়ামনকাঠীর রফিকুল ইসলাম, শংকরপুরের রাজন হাওলাদার রাজু ওরফে মানিক, বারান্দীপাড়ার আজিজুল হাকিম, চাঁচড়া চোরমারা দিঘীর পাড় এলাকার খুরশিদ আলম, হৈবতপুর ইউনিয়নের রহমতপুর গ্রামের কামরুজ্জামান, বালিয়া ডাঙ্গা গ্রামের তোফোজ্জেল হোসেন, বাগডাঙ্গা গ্রামের গোলাম রসুল ও ঢাকা রোড এলাকার ফারুক।

যশোর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি জানায়, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকি উপলক্ষে শনিবার জেলা বিএনপির দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সমাবেশ ও র‌্যালীর আয়োজন করা হয়েছিলে। কিন্তু পুলিশ সকাল থেকে দলীয় কার্যালয় ও লালদীঘি প্রবেশের সকল সড়কে বেড়িকেড দিয়ে রাখেন। এছাড়া তাদের নেতাকর্মীরা মিছিল সহকারে আসলে তাদেরকে ধাওয়া করে। তিনি আরও জানান, দলীয় কার্যালয়ে আসতে না পেরে নেতাকর্মীরা শহরের সিভিল কোর্ট মোড়, আশ্রম রোড, জেলরোড, মুড়লি মোড়, চাঁচড়া সহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া শনিবার বিকেলে যশোর বড়বাজারে নগর ছাত্রদলের আয়োজনে বিক্ষোভ মিছিল করা হয়। এদিকে, শনিবার কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেন বাপ্পি।

এ বিষয়ে পুলিশের পক্ষথেকে বলা হয়েছে, নির্বাচনকে সামনে রেখে শহরে বাড়তি নিরাপত্তা জোড়দার করা হয়েছে। এছাড়া যেসব নেতাকর্মীদের আটক করা হয়েছে তারা গত ২৪ ডিসেম্বর দায়ের করা মামলার আসামি। দির্ঘদিন পলাতক ছিলেন তারা। শুক্রবার রাতে আসামিদের বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :