যশোরে কোচিং সেন্টার বন্ধে নারাজ ‘আলমাস’

শিক্ষামন্ত্রীর নির্দেশ অমান্য করে যশোরে খোলা রয়েছে সব কোচিং সেন্টার

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:29 PM, 16 June 2022

almas cocingযশোরের আলোচিত কোচিং সেন্টার

 

এসএসসি সমমান ও এসএসসি (ভোকেশনাল) এবং দাখিল ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা আগামী রবিবার (১৯ জুন) সকাল ১০টা থেকে শুরু হবে। কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষে কিছু নিষেধাজ্ঞা জারি করেছে মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (১৬ জুন) ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, বিপিএম (বার) স্বাক্ষরিত এক আদেশে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

এরআগে গত রোববার শিক্ষামন্ত্রী দীপু মনি ১৫ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত সব ক্যাটাগরির কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেন কিন্তু যশোরে মানছে না সেন্টার মালিকরা।

কোচিং সেন্টার শিক্ষক আলমগীরে দম্ভোক্তি

 

আজ (১৬ জুন) দিনভর কোচিং সেন্টারে শিক্ষার্থীদের ক্লাসে যাতায়াত করতে দেখা গেছে।

যশোর স্টেডিয়াম রোডে আলমাস কোচিং সেন্টারের শিক্ষক আলমগীর হোসেন সাফ জানিয়ে দেন, আমরা কোচিং বন্ধ করবো না। তার এই ধৃষ্ঠতাপূর্ণ আচারণে নির্বাক অনেক অভিভাবক।

 

স্টেডিয়াম সড়কে আহমেদ কমপ্লেক্স’র সামনে শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড়

 

সাংবাদিক নেতা মনিরুজ্জামান মনির বলেন, তার বাচ্চাটাও এখানে কোচিং করে। বাচ্চাকে নিতে এসেছিলাম। তিনি বলেন, সরকারি নির্দেশনা অমান্য করা দন্ডনীয় অপরাধ। কিন্তু যশোরের প্রশাসন নিশ্চুপ রয়েছে।

এদিকে, নিষেধাজ্ঞায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

 

এ আদেশ আগামী রবিবার (১৯ জুন) হতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হবে ১৯ জুন, চলবে ১৩ জুলাই পর্যন্ত। বাংলা প্রথম পত্র দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা চলবে ৬ জুলাই পর্যন্ত। ১৩ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে নিতে হবে ব্যবহারিক পরীক্ষা। সবগুলো পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে বেলা ১২টায়।

 

প্রতিবছর ফেব্রুয়ারি মাসে মাধ্যমিক (এসএসসি) ও এপ্রিলে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা শুরু হলেও এ বছর করোনার কারণে এ দুটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা এখনো নেয়া সম্ভব হয়নি। গত বছর এসএসসি পরীক্ষা নেয়া গেলেও এইচএসসিতে শিক্ষার্থীদের অটোপাস দেয় সরকার।

যশোর জেলা শিক্ষা অফিসার একে এম গোলাম আযম বলেন, আগামী রোববার সমন্বয় সভা হবে। তারপরই বন্ধ করা হবে সব কোচিং সেন্টার।

আপনার মতামত লিখুন :