যশোরে করোনা পরিস্থিতি উন্নতির পথে

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:51 PM, 23 August 2021

এবিসি নিউজ:২৪ ঘন্টায় যশোরে করোনায় মৃত্যুর ঘটনা ঘটেনি। এরআগে গত ১৫ আগস্টেও এখানে মৃত্যু ছিল না। তবে গেল ২৪ ঘন্টায় জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৭৬ জন। পরীক্ষা বিবেচনায় জেলায় আক্রান্তের হার ১৭ ভাগ। সবমিলিয়ে করোনা পরিস্থিতি উন্নতির দিকে যাচ্ছে বলে মনে করছেন সচেতন মহল।
যশোর সিএস অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জিনোম সেন্টারের ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার ৩৪৪ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জেলায় র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শুরু থেকে সোমবার পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ৮৭৩ জন, সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৬৫ জন। এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ও বাড়িতে মারা গেছেন সর্বমোট ৪৪৪ জন।
তিনি আরও জানিয়েছেন, জেলায় শনাক্ত ৭৬ জনের মধ্যে সদর উপজেলা ও শহরে ৪৫ জন, অভয়নগর উপজেলায় ১০জন, বাঘারপাড়া উপজেলায় ৩জন, চৌগাছা উপজেলায় ৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৬ জন, মণিরামপুর উপজেলায় ৩ জন এবং শার্শা উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। অপরদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এদিন যশোর জেলার ৩৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জন, মাগুরা জেলায় ৬০ জনের নমুনা পরীক্ষ করে ১০ জন ও নড়াইল জেলার ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৪৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৭০জনের নমুনা করোনা পজিটিভ এবং ৩৭৭ জনের নেগেটিভ ফল এসেছে।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :