যশোরে করোনায় আরও ৪ জনের মৃত্যু:শনাক্তের হার ২৫ শতাংশ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:59 PM, 02 August 2021
ফাইল ছবি

এবিসি নিউজ:যশোরে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৩ জন আক্রান্ত ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এনিয়ে জেলায় সর্বমোট ৩৫৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।
এদিকে জেলায় নতুন করে ১৫৫জন করোনায় আক্রান্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় এদিন শনাক্তকের হার ২৫ শতাংশ। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এই তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৬২২ জনের নমুনা পরীক্ষা করে ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৪২৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সাতজনের নমুনা পরীক্ষা করে একজন, জিন অ্যাক্সপার্ট মেশিনে সাতজনের নমুনা পরীক্ষায় ছয়জন এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।
এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন-সদর উপজেলার বামননগর গ্রামের ওয়াজেদ আলীর স্ত্রী সালেহা বেগম (৬০), ঝিকরগাছা উপজেলার পাটলিয়া গ্রামের মৃত আজাহার মোল্লার ছেলে আরশাদ আলী (৭০), একই উপজেলার কোমর চান্দা গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী চায়না বেগম (৬০)। এছাড়া করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের ইয়েলো জোনে যশোর শহরের রেলগেট এলাকার গনেষ কুমারের ছেলে অজয় কুমারের (৫০) মৃত্যু হয়েছে। করোনা শুরু থেকে এ পর্যন্ত জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৯৭৮জন, সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৫২ জন।
অপরদিকে এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ৪২৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জন, মাগুরা জেলায় ১০৩ জনের নমুনা পরীক্ষ করে ৩২জন ও নড়াইল জেলার ২৯ জনের নমুনা পরীক্ষা করে সাতজনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৫৬১ জনের নমুনা পরীক্ষা করে ১২২ জনের নমুনা করোনা পজিটিভ এবং ৪৩৯ জনের নেগেটিভ ফল এসেছে।

 

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :