যশোরের শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনকের জন্মবার্ষিকী উদযাপন

19

এবিসি নিউজ:যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ বুধবার(১৭ মার্চ) শহরের গবীরশাহ সড়কে বঙ্গবন্ধু মুর‌্যালে শ্রদ্ধা নিবেদনের পর সব প্রতিষ্ঠানগুলো আলোচনা সভা শেষে কেক কাটা হয়।

যশোর শিক্ষাবোর্ডে চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সচিব প্রফেসর এইচ আর আলী আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কেএম রব্বানী, বিদ্যালয় পরিদর্শন ড. বিশ্বাস আহমেদ, কর্মচারি ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মাকসুদ আল হাবিব বাপ্পী। আলোচনা সভা শেষে চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেনের নেতৃত্বে কেক কাটা হয়। আরও খবর>>যশোরে বঙ্গবন্ধুর ম্যুরালে এমপি’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন

সরকারি এম এম কলেজে আলোচনা সভা, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন, অধ্যক্ষ প্রফেসর আব্দুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর দেলোয়ার হোসেন মোল্লা। অনুষ্ঠানের আহবায়ক প্রফেসর কাজী আব্দুল হান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এম. হাসান সরোওয়ার্দী।

সরকারি মহিলা কলেজে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অধ্যক্ষ প্রফেসর ড. আহসান হাবীব। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. আব্দুর রশিদ ও শিক্ষক পরিষদের সম্পাদক হুমায়ূন কবীর। সভাপতিত্ব করেন প্রফেসর ড. একেএম আব্দুর রহমান।

এস. এম সুলতান ফাইন আর্ট কলেজ আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রভাষক সঞ্জীবন কুমার মন্ডল। এসময় বক্তব্য রাখেন প্রভাষক জামিল আহমেদ, গৌতম কুমার বিশ্বাস, শংকর মন্ডল, আব্দুর রাজ্জাক, এস, এম তাইফুর রহমান, সেখ মাহফুজুর রহমান ও জিন্নাত আরা। আলোচনা সভার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জিলা স্কুলে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, যশোর শিক্ষাবোর্ড স্কুল অন্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান। সম্মানিত অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এ এস এম আব্দুল খালেক। প্রধান শিক্ষক গোলাম আযমের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক জামাল উদ্দিনের সঞ্চলনায় বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম. কামরুজ্জামান জাহাঙ্গীর।

এমএসটিপি স্কুল অন্ড কলেজে আলোচনা সভায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ খায়রুল আনামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা বাবলু কুমার নন্দী, সহকারি প্রধান শিক্ষক মাহামুদা বেগম, সহকারি শিক্ষক জগদীশ দাস ও শিক্ষার্থী দিপা নিতা সিংহ রায়।

বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শরিফুল আনাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক তবিবুর রহমান, সহকারি শিক্ষক জেসমিন নাহার, সহকারি শিক্ষক নেহার বানু, সহকারি শিক্ষক মুজিবুর রহমান ও সহকারি শিক্ষক জিন্নাত আরা। চিত্রাংকন প্রতিযোগিতায় রেজওয়ানা ইসলাম প্রীতি ১ম ও মিরানা আফরোজ ২য় ও জান্নাতুল ৩য় হয়। বিজয়ীদের হাতে প্রধান শিক্ষক পুরস্কার তুলে দেন।