যশোরের যুদ্ধাপরাধী আমজাদের জামিন বাতিল

ঢাকা অফিসঢাকা অফিস
  প্রকাশিত হয়েছেঃ  06:27 PM, 17 November 2021
যুদ্ধাপরাধী আমজাদ(ফাইল ছবি)

যশোরের বাঘারপাড়ার প্রেমচারা গ্রামের বহুল আলোচিত যুদ্ধাপরাধী আমজাদ হোসেন মোল্যার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) সকালে মামলার শুনানী শেষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আদালতের বিচারক এই রায় দেন। বিষয়টি জেলা পুলিশ সুপারকে সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করে আদালতকে অবহিত করারও নির্দেশনা দেয়া হয়েছে।

এরআগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহীনুর ইসলাম এবং সদস্য বিচারপতি আবু আহমেদ জমাদার ও সদস্য বিচারপতি কে. এম হাফিজুল আলমের পূর্ণাঙ্গ বেঞ্চ তদন্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক খানের দেয়া দীর্ঘ প্রতিবেদন পর্যালোচনা করেন আদালত।

সূত্র জানায়, অসুস্থতাজনিত কারণে গত ১৮ জানুয়ারি আমজাদ হোসেন মোল্যা জামিন পান। জামিন পাওয়ার পর থেকে তার পোষ্যবাহিনী মামলার সাক্ষীদেরকে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি ধামকি দিতে থাকে। যার প্রতিকার চেয়ে মামলার সাক্ষীরা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার কো-অর্ডিনেটর বরাবর নিরাপত্তার দাবিতে লিখিত আবেদন করেন এবং সংশ্লিষ্ট বাঘারপাড়া থানায় একাধিক জিডি করেন। সাক্ষীদের আবেদন ও জিডির ভিত্তিতে তদন্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক খান (বিপিএম, পিপিএম (বার) আদালতে ৪০ পৃষ্ঠার দীর্ঘ প্রতিবেদন দাখিল করেন। যার প্রেক্ষিতে বুধবার আমজাদ মোল্যার জামিন বাতিল করে আবারো তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন কৌসুলী রাজিয়া সুলতানা চমন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাড. মিজানুর রহমান ও অ্যাড. গাজী তামিম।

এদিকে আদালতে যুদ্ধাপরাধী আমজাদ মোল্যার জামিন বাতিলের বিষয়ে মামলার সাক্ষী আলাউদ্দীন বিশ্বাস, ইসাহাক মোল্যা, রতন বিশ্বাস ও খোকন বিশ্বাস তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমরা এখন নির্বিঘ্নে আদালতে সাক্ষ্য দিতে পারবো। পিতা ও ভাই হত্যার বিচার পাবো।

উল্লেখ্য, আমজাদ হোসেন মোল্যা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কমপ্লেইন্ট রেজি. নং-৮১, তাং-২৫-০৪-২০১৭ খ্রি. আইসিটি বিডি কেস নং-১১/১৮ নং মামলার আসামি। বর্তমানে আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ চলছে।

আপনার মতামত লিখুন :