যশোরের ফাইম এন্টারপ্রাইজের গোমর ফাঁস

19

>>ভারত থেকে অবৈধভাবে ট্রাকভর্তি মাছ এনে বেনাপোলে ধরা  বেনাপোল স্থলবন্দর এলাকা থেকে ১২৫ মণ মাছসহ ভারতীয় একটি ট্রাক জব্দ করেছে কাস্টমস সদস্যরা। শুল্ক ফাঁকির অভিযোগে মাছ বোঝাই ট্রাকটি জব্দ করা হয়েছে-জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

শুক্রবার (৩০ এপ্রিল) ভোরে বন্দরের টিটিবি মাঠ থেকে ট্রাকটি জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি কাস্টমস।

অবৈধভাবে নিয়ে আসা মাছের আমদানিকারক যশোরের ফাইম এন্টারপ্রাইজ এবং পণ্য খালাসকারী সিএন্ডএফ এজেন্ট বেনাপোলের সানমুন এন্টারপ্রাইজ।

কাস্টমস সূত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতের কোনো এক সময় ভারত থেকে ডব্লিউ-বি-২৫-৪৮১৪ নম্বরের একটি ট্রাকে ২৫০ কার্টুন (১২৫ মণ) মাছ নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে ট্রাকটি নিয়ম অনুযায়ী কাগজপত্রের আনুষ্ঠানিকতা ও সরকারের রাজস্ব পরিশোধ না করে ভোরের দিকে বন্দরের টিটিবি মাঠে নিয়ে খালাস করছিল। খবর পেয়ে কাস্টমস সদস্যরা অভিযান চালালে চালকসহ অভিযুক্তরা পালিয়ে যান। পরে ভারতীয় ট্রাকটি জব্দ করা হয়।

বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম মাছবাহী ট্রাক জব্দের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার বিকেলে জব্দকৃত মাছ নিলামে তোলা হয়েছে। আর যাতে কেউ এমন অপরাধ করতে সাহস না পায় তার জন্য অভিযুক্ত ব্যবসায়ীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।