যশোরের প্রতি আমার আলাদা টান আছে-শেখ হাসিনা

এক মাসের মধ্যে যশোর-খুলনার রাস্তা ঠিক না হলে খবর আছে-সেতুমন্ত্রী

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  07:10 PM, 24 November 2022

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসমুদ্রে ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যশোরের প্রতি আমার আলাদা একটা টান আছে। এখানে আমার নানা চাকরি করতেন। 

 

 

তিনি যশোরের উন্নয়নে আরও কাজ করতে চান মন্তব্য করে বলেন-এই স্টেডিয়াম আন্তর্জাতিক মানের হবে। যশোর মেডিকেলে হাসপাতাল চালুর প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

আরও খবর>>জনসমুদ্রে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ

ভবদহ পাড়ের মানুষের দুঃখ জলাবদ্ধতা নিরসনে প্রথম ধাপের কাজ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপের কাজ শুরু হবে। এরফলে জনদুর্ভেোগ থেকে মুক্তি পাবেন কয়েক লাখ মানুষ।

এরআগে বিশেষ অতিথির বক্তব্যে যশোর-খুলনা মহাসড়কের বেহালদশা মেরামতে একমাসের আল্টিমেটাম দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন- এ সময়ের মধ্যে কাজ না হলে খবর আছে। তিনি বলেন, আমি ইঞ্জিনিয়ারদের উদ্দেশ্য বলছি,, কান খুলে শুনে রাখুন।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোরে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে সেতুমর্ত্রী এই নির্দেশ দেন।

শেখ হাসিনার নেতৃত্বে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জনগণের দুর্ভোগ লাঘব হয়েছে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা পদ্মাসেতু, মধুমতী সেতু করেছেন। এখন ঢাকা থেকে যশোর আসতে লাগে আড়াই ঘণ্টা, আগে লাগতো ৮ থেকে ১০ ঘণ্টা। যশোরের মহাসমাবেশ মহাসমুদ্রে পরিণত হয়েছে মন্তব্য করে বলেন সমাবেশের মাঠে এক মহাসমুদ্র, বাইরে আরেক মহাসমুদ্র সৃষ্টি হয়েছে।

বিএনপি বেঈমান ও বিশ্বাসঘাতক মন্তব্য করেন কাদের বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল হাজার হাজার আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা করেছে, লুটপাট করেছে, বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। বিএনপি খুলনার মঞ্জুরুল ইমাম, মানিক সাহা, হুমায়ুন কবির বালুকে হত্যা করেছে বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সম্পাদক বলেন, শেখ হাসিনা ছাড় দিয়েছেন। কিন্তু আগুন নিয়ে এলে খেলা হবে, আমরা ছাড় দেব না। যশোরের মানুষ, খুলনার মানুষ প্রস্তুত হয়ে যান, খেলা হবে।

উল্লেখ্য, যশোর খুলনা মহাসড়ক নির্মাণ শেষ না হতেই ফুঁলে ফেপে উঠেছে। ঠিকাদারদের বিরুদ্ধে রয়েছে নিন্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ। যেকারণে যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। এই চিত্র সেতুমন্ত্রীকে রাগান্মিত করেছে। ফলে সংশ্লিষ্ট ঠিকাদারদেরও জবাবদিহিতা করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ শেষে বলেন, নিঃস্ব আমি, রিক্ত আমি, দেবার কিছু নাই, আছে শুধু ভালবাসা দিয়ে গেলাম তাই।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে মুক্তির দেশে প্রত্যাবর্তনকালে ভারতের কোলকাতায় বিশাল সমাবেশে ভাষণ দেন। সেদিন স্বাধীনতার এই মহানায়ক অশ্রুসিক্ত হয়ে ওই একই কথা বলেছিলেন।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :