যশোরাঞ্চলে বিভিন্ন ইউপি’র উম্মুক্ত বাজেট ঘোষণা

25

এবিসি ডেস্ক:রোববার যশোরসহ বিভিন্ন স্থানে বেশকিছু ইউনিয়নে ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্য চিত্র

কেশবপুর (যশোর) প্রতিনিধি জানান, উপজেলার বিদ্যানন্দকাটি ও মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট স্ব ম্ব ইউনিয়ন পরিষদে ঘোষণা করা হয়েছে।

বিদ্যানন্দকাটি ইউনয়ন:
রবিবার সকালে বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সচিব জাকির হোসেনের পরিচালনায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান আমজাদ হোসেন। বাজেটে ২০২১-২২ অর্থ বছরে আয় দেখানো হয়েছে ১ কোটি ২৫ লাখ ৫ শ’ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ২৪ লাখ ৭০ হাজার ২ শ’ টাকা এবং উদ্বৃত্ত তহবিল দেখানো হয়েছে ৩০ হাজার ৩ শ’ টাকা।

মঙ্গলকোট ইউনয়ন:
রবিবার দুপুরে মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সচিব মোখলেছুর রহমানের পরিচালনায় বিভিন্ন উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান মনোয়ার হোসেন। বাজেটে ২০২১-২২ অর্থ বছরে আয় দেখানো হয়েছে ১ কোটি ৮২ লাখ ২২ হাজার ৫ শ’ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৮১ লাখ টাকা এবং উদ্বৃত্ত তহবিল দেখানো হয়েছে ১ লাখ ২২ হাজার ৫ শ’ টাকা।

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি জানান, উপজেলার সদর ইউপির ২০২১-২২ অর্থবছরের জন্য উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে রোববার সকালে। ইউপি চেয়ারম্যান আমির হোসেন ১ কোটি ৯২ লাখ ৩৮ হাজার ৭৪৯ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে বার্ষিকউন্নয়ন খাতে দেখানো হয়েছে ১ কোটি ৮২ লাখ ৪৭ হাজার ৬১৭ টাকা এবং রাজস্ব খাতে দেখানো হয়েছে ৯ লাখ ৯১ হাজার ১৩২ টাকা। এসময় উপস্থিত ছিলেন, ইউপি সচিব রহমত আলী, ইউপি সদস্য শহিদুল ইসলাম, ইব্রাহিম খলিল, আব্দুল হাই, জাকির হোসেন, খালেদুর রহমান উজ্জল, আব্দুর রাজ্জাক প্রমুখ।

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি জানান, দোহাকুলা ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট রবিবার সকালে পরিষদের সভাকক্ষে ঘোষণা করেন চেয়ারম্যান আবু মোতালেব তরফদার। এ সময় বিভিন্ন শ্রেি -পেশার মানুষ উপস্থিত ছিলেন। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার ৭শ’ ৯১ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার। উদ্বৃত্ত ৭শ’ ৯১ টাকা। বাজেট সভায় বক্তব্য রাখেন সহকারি শিক্ষা কর্মকর্তা অজিত কুমার বিশ্বাস, ইউপি সচিব সাইদুর রহমান, ইউপি সদস্য বুরহান উদ্দীন, তরিকুল ইসলাম, রাবেয়া খাতুন, লতিফা খাতুন প্রমুখ।

বাসুয়াড়ী ইউনিয়ন পরিষদঃ
উপজেলার বাসুয়াড়ী ইউনিয়ন পরিষদের সভাকক্ষে রোববার দুপুরে উম্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান আবু সাঈদ সরদার। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৬৭ হাজার ১শ’ ৫০ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ১শ’ ৫০ টাকা। উদ্বৃত্ত ২০ হাজার টাকা। বাজেট সভায় বক্তব্য রাখেন ইউপি সচিব শহিদ ইকবাল দ্বীপ, ইউপি সদস্য নুর- জালাল খাঁ, সুলতান রাজা, লুৎফর রহমান, তোরাফ মোল্যা, হামিদ গাজী, জাহিদ সরদার, রেহেনা খাতুন, আরজিনা বেগম প্রমুখ।