মায়ের বকুনিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

18

অভয়নগর (যশোর) প্রতিনিধি:যশোরের অভয়নগরে মায়ের ওপর অভিমান করে আসমা (১৭) নামে নবম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। সে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বুনারামনগর গ্রামের ইসমাইলের মেয়ে।
শুক্রবার (১১ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মৃতদেহ উদ্ধার করে অভয়নগর থানা পুলিশ। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

মৃতের মা জানান, কয়েক বছর পূর্বে আসমার বাবা তাদের ফেলে রেখে অন্যত্র চলে যায়। এরপর তিনি দিনমজুরের কাজ করে সংসার টিকিয়ে রাখেন। শুক্রবার সকালে আসমার সঙ্গে আমার ঝগড়া হয়। তিনি বলেন, দুপুরে কাজ শেষে বাড়ি ফিরে ঘরের ডাবার (আড়া) সাথে গলায় ওড়না পেঁচানো অবস্থায় আসমার ঝুলন্ত দেহ দেখতে পাই। প্রতিবেশীদের সহযোগিতায় আসমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশ এসে লাশ থানায় নিয়ে যায়। কোন স্কুলে পড়ত তা তিনি জানাতে পারেননি।
এ ব্যাপারে অভয়নগর থানার পরিদর্শক (তদন্ত) মিলন কুমার মন্ডল জানান, শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আসমা নামে নবম শ্রেণির এক ছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ময়না তদন্তের পর বলা যাবে হত্যা নাকি আত্মহত্যা। তবে পরিবারটি খুব দরিদ্র। থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।