মার্চ মাস জাতির অহংকার-যশোরে নবীন বরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:16 PM, 16 March 2019

এবিসি নিউজ: যশোর ক্যান্টনমেন্ট কলেজের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, মার্চ মাসটি জাতির অহংকারে একটি মাস। এই মার্চেই জন্ম গ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই মার্চেই তিনি ঐতিহাসিক ভাষণের মাধ্যমে বাঙালি জাতিকে একত্রিত করে মহান স্বাধীনতা সংগ্রামে উদ্বুদ্ধ করেছিলেন। আর তাই আজ আমরা বাঙালি হিসেবে নিজেদের আত্মপরিচয় দিতে পারছি। বিশ্বের অনেক বাংলা ভাষাভাষী মানুষ যেটি দিতে পারছে না। জাতির জনক চেয়েছিলেন বাঙালিরা হবেন আন্তর্জাতিক পর্যায়ের মানুষ। বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে বাঙালিরা। গত দশ বছরে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রায় সেই পর্যায়ে পৌঁছে গেছে।
গতকাল শনিবার যশোর ক্যান্টনমেন্ট কলেজ অডিটোরিয়ামে আয়োজিত নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, মেধা এবং লেখাপড়া কিন্তু সব কিছু নয়। আসল কাজটি হলো প্রকৃত মানুষ হওয়া। সেটি হতে পারলে দেশ ও মানুষের জন্য অনেক কিছু করা সম্ভব। তাই প্রকৃত মানুষ হয়ে উঠে আজকের শিক্ষার্থীদের আগামী দিনের বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করতে হবে। বাংলাদেশকে উন্নয়নের আরো শীর্ষে এগিয়ে নিতে হবে।
নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তার অনুভূতি ব্যক্ত করেন যশোর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্র ভট্টাচার্য্য। এসময় তিনি কলেজের কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যান্টনমেন্ট কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএসএম বাহাউদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল আমিনুর রহমান। এদিকে কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের উচ্চ মাধ্যমিকের সাবেক শিক্ষার্থী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মেহেদি হাসান, ঢাকা মেডিকেল কলেজে অধ্যয়নরত তাসনিম রহমান মাইশা, বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাব্বির হোসেন প্রমুখ।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :