মাগুরায় মাদ্রাসার বিদ্যুৎ সংযোগ ইটভাটায়:স্পৃষ্টে প্রাণ গেল কৃষকের

14

মাগুরার বেলনগর গ্রামে শনিবার(২৪ এপ্রিল) সকালে একটি মাদ্রাসা থেকে অবৈধভাবে ইটভাটায় চোরাই সংযোগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মিজানুর সরদার (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি মাগুরার বেলনগর গ্রামের দক্ষিণপাড়ার মৃত অলিয়ার সরদারের ছেলে।

মিজানুরের ভাই রাসেল জানান, শনিবার সকাল ৮টার দিকে মিজানুর নিজ জমিতে ধানের ক্ষেতে পানি দেয়ার কাজ করছিলেন। এ সময় ধানক্ষেতের উপর দিয়ে যাওয়া একটি অবৈধ বিদ্যুৎ লাইন দেখে তিনি সেটি সরিয়ে দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।
পরে তাকে মাগুরা সদর হাসপাতালে আনলে কতর্ব্যরত চিকিৎসক ডা. অমর প্রসাদ তাকে মৃত ঘোষণা করেন।

তিনি অভিযোগ করেন, ওই গ্রামের দক্ষিণ পাড়ায় নির্মাণাধীন একটি মাদরাসা থেকে গোপনে মাঠের মধ্যদিয়ে প্রায় ৪০০ মিটার বিদ্যুৎ লাইন নিয়ে যায় পার্শ্ববর্তী বরুনাতৈল গ্রামের মিজানুর রহমান নামে এক ব্যক্তির মালিকানাধীন এমএম ইটভাটার শ্রমিকরা। এ অবৈধ সংযোগেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান কৃষক মিজানুর।

এ ব্যাপারে মাগুরা সদর থানার এসআই শ্যামা প্রসাদ জানান, ঘটনাটি শোনার পর আমরা হাসপাতালে এসে তদন্ত শুরু করি। মিজানুর একজন দরিদ্র কৃষক। সে মাঠে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে হাসপাতালে আনলে তার মৃত্যু হয়। মরদেহ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মাগুরা সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থলের গিয়ে তদন্ত করছে।